৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ২:২৮ অপরাহ্ণ

rabbhaban

প্রচারণায় ডাক্তারদের দুই প্যানেল


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫০ পিএম, ৩১ আগস্ট ২০১৮ শুক্রবার


প্রচারণায় ডাক্তারদের দুই প্যানেল

ডাক্তারদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা কমিটির নির্বাচনকে সামনে রেখে জোরালো প্রচারণা শুরু করেছেন দুটি প্যানেলের নেতারা। আর প্রচারণায় তারা বিভিন্ন ধরনের আশ্বাস দিচ্ছেন। সাধারণ ভোটার তথা ডাক্তাররও এ ব্যাপারে দুই প্যানেলের আশ্বাস প্রতিশ্রুতির দিকে নজর রাখছেন।

বিএমএ নারায়ণগঞ্জ জেলা নির্বাচন হতে যাচ্ছে। ডাক্তারদের নিয়ে সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসেসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ কমিটি নির্বাচন প্রায় ৫ বছর পর হওয়ায় নির্বাচনের ভোটারদের কাছে আমেজ সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে বিএমএ নির্বাচনের নেতা হওয়ার জন্য ছবি সম্বলিত প্রার্থী লিফলেট পেতে শুরু করেছে। ভোটার হিসাব নিকাশ শুরু হয়েছে সাধারণ ভোটারদের মধ্যে।

বিএমএ’র টানা সভাপতি ডা. শাহনেওয়াজ চৌধুরীকে নিয়ে একটি প্যানেল ঘোষণা করা হয়। সেই কমিটিতে নারায়ণগঞ্জের বসবাসকারী ও যোগ্য ডাক্তারদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে জানা গেছে। প্যানেল ঘোষণার পর থেকে ডা. শাহনেওয়াজ চৌধুরী উক্ত প্যানেল পরিচিতে তার নাম প্রচারণা করতেও নিষেধ করেছে।

জানা যায়, ওই প্যানেলটিকে সমর্থন দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এই প্যানেলের সহ-সভাপতি ডা. আতিকুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক ডা. নিজাম আলী নেতৃত্বে ২৩ সদস্যের সবাই নারায়ণগঞ্জের স্থানীয় চিকিৎসক। ডা. আতিকুজ্জামান সোহেল হলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। ডা. নিজাম আলী হলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং জেলা স্বাচিপের (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রয়েছেন।

অপরদিকে আরেক প্যানেলে সভাপতি পদে ডা. ইকবাল বাহার ও সাধারণ সম্পাদক পদে ডা. দেবাশীষ রায়ের নেতৃত্বে ২৩ সদস্য কমিটি ঘোষনা করা হয়েছে। সেখানে ডা. দেবাশীষ রায় বর্তমান বিএমএ কমিটির সাধারণ সম্পাদক রয়েছেন। ২০১৩ সালে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর আস্থাভাজন হওয়ায় সাধারণ সম্পাদক পদে সিলেকশনে নির্বাচিত হন। তারপর কয়েক মাসের ব্যবধানে এমপি শামীম ওসমানকে ফুল দিয়ে গ্রুপ পরিবর্তন করেন দেবাশীষ।

এদিকে ডাক্তার শাহনেওয়াজ চৌধুরীকে অনেক সময় বিতর্ক অবস্থায় দেখা গেলেও ডাক্তারদের বিষয় তিনি ছিলেন কঠোর ও সহযোগি।

সাধারণ ভোটাররা এবার বিএমএ কমিটি তৈরিতে পরিবর্তনের আভাস দিয়েছেন। কারো কাছে এককভাবে দীর্ঘ দিন কমিটি নিয়ন্ত্রণ করার দায়িত্ব দেয়া হবে না। কমিটির হিসাব নিকাশ ও ডাক্তারদের প্রয়োজনে তাদের শক্তিশালী ভূমিকা প্রদর্শন করা হবে নেতা নির্বাচনে। এই নির্বাচন নিয়ে ইতোমধ্যে ডাক্তারদের আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ