৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ২:২৬ অপরাহ্ণ

rabbhaban

দুই প্যানেলের ভোট টানতেই স্বতন্ত্র ডা. শাহনেওয়াজ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩৬ পিএম, ৩ সেপ্টেম্বর ২০১৮ সোমবার


দুই প্যানেলের ভোট টানতেই স্বতন্ত্র ডা. শাহনেওয়াজ

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা শাখার নির্বাচনে এবার দুটি প্যানেল হলেও স্বতন্ত্র নির্বাচন করছেন ডা. শাহনেওয়াজ। দীর্ঘ বছর ধরে সভাপতির পদ আকড়ে রাখা এ ডাক্তার নেতা এবারও চাচ্ছেন ভোটের মাধ্যমে সভাপতি হতে। আর সে কারণেই তিনি এবার কোন প্যানেলের অন্তর্ভুক্ত না হয়ে স্বতন্ত্র নির্বাচন করছেন। তবে খোঁজ নিয়ে জানা গেছে, স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী হলেও তিনি মূলত আতিকুজ্জামান সোহেল ও নিজাম আলী নেতৃত্বে যে প্যানেল আছে সেটার দলভুক্ত। কারণ ওই প্যানেলে কোন সভাপতি প্রার্থী নেই। ফলে ২৩ সদস্যের প্যানেলে বিপরীতে তারা দিয়েছেন ২২ জনের প্যানেল।

এদিকে সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী বিএমএ’র বর্তমান সভাপতি ডা. শাহনেওয়াজ নিউজ নারায়ণগঞ্জকে বলেছেন, নির্বাচনের পরিবেশ সাধারণত নির্ভর করে পরিস্থিতির উপর। বর্তমানে গণমাধ্যমে দেখছি নির্বাচন নিয়ে কাদা ছোড়াছুড়ি করা হচ্ছে। তবে আমি মনে করি চিকিৎসকরা দেশের সর্বোচ্চ শিক্ষিত ব্যক্তি। কাদা ছোড়াছুড়ি না করে কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে সেটা তুলে ধরা। তাহলে যার বিরুদ্ধে অভিযোগ তিনিও ওইসকল অভিযোগের উত্তর দিতে পারবেন। আর সেটাই মার্জিত রুচিসম্পন্ন মানুষের কাজ। আর সেটা না হলে ভবিষ্যতে ভাল মানুষরা আর নেতৃত্বে আসতে চাইবেনা।

দীর্ঘদিন পরে নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, এর আগে সবসময়ই শিডিউল টাইমেই নারায়ণগঞ্জ বিএমএ’র নির্বাচন হয়েছে। কেউ কেউ বলছেন দীর্ঘদিন ধরে ভোট হয়নি সেটা সঠিক না। এর আগে বিএমএ এর কার্যালয়ে, জেনারেল হাসপাতালে, রাইফেল ক্লাবেও ভোট হয়েছে। আমিও একাধিকবার সরাসরি ভোটে নির্বাচিত হয়েছি। হাসপাতালের সুপারিনডেন্ট বকুল সাহেব, সিভিল সার্জন মকবুল সাহেবের সঙ্গে আমার ভোট হয়েছিল। তবে বেশ কিছু নির্বাচনে দেখা গেছে একটি পদে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন একক প্রার্থীকে জয়ী ঘোষণা করেছে। আমরা এর আগে শিডিউল অনুযায়ী নির্বাচন করতে চেয়েছিলাম। কিন্তু তখন দেশের পরিস্থিতি বিবেচনায় কেন্দ্র থেকে নির্বাচন স্থগিতের কথা বলা হয়েছিল। যেকারণে তখন নির্বাচন স্থগিত রাখতে হয়েছিল।

ডাক্তার শাহনেওয়াজ চৌধুরী হলেন নারায়ণগঞ্জের আলোচিত নেতাদের প্রিয় ভাই ও ডাক্তাদের সিনিয়র হিসেবে পরিচিত।

অপরদিকে আরেক প্যানেলে সভাপতি পদে ডা. ইকবাল বাহার ও সাধারণ সম্পাদক পদে ডা. দেবাশীষ রায়ের নেতৃত্বে ২৩ সদস্য কমিটি ঘোষনা করা হয়েছে। সেখানে ডা. দেবাশীষ রায় বর্তমান বিএমএ কমিটির সাধারণ সম্পাদক রয়েছেন। ২০১৩ সালে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর আস্থাভাজন হওয়ায় সাধারণ সম্পাদক পদে সিলেকশনে নির্বাচিত হন। তারপর কয়েক মাসের ব্যবধানে এমপি শামীম ওসমানকে ফুল দিয়ে গ্রুপ পরিবর্তন করেন দেবাশীষ।

এদিকে ডাক্তার শাহনেওয়াজ চৌধুরীকে অনেক সময় বিতর্ক অবস্থায় দেখা গেলেও ডাক্তারদের বিষয় তিনি ছিলেন কঠোর ও সহযোগি। তার বিরুদ্ধে আরেক প্যানেল ডাক্তার চৌধুরী ইকবাল বাহার প্রতিদ্বন্দ্বিতায় হওয়া সাধারণ ভোটারদের মধ্যে নতুন হিসাব শুরু হয়েছে।

আগামী ৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ