৫ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১৯ নভেম্বর ২০১৮ , ১০:২৮ অপরাহ্ণ

rabbhaban

বিএমএ নির্বাচন

ভোট বাতিলের দাবী সোহেল নিজাম প্যানেলের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার


ভোট বাতিলের দাবী সোহেল নিজাম প্যানেলের

ডাক্তারদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা একটি প্যানেলের সহ সভাপতি আতিকুজ্জামান সোহেল ও সেক্রেটারী প্রার্থী নিজাম আলী ভোট গণনার সময়েই সেটা স্থগিতের আবেদন করেছিলেন। তবে নির্বাচন কমিশন সেটাকে আমলে নেয়নি। সে কারণে ভোট বাতিলের দাবী তুলেছেন। তবে প্রাপ্ত ভোটে সোহেল ও নিজাম আলীর নেতৃত্বাধীন প্যানেলের কেউ জয়ী হতে পারেনি।

৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় রাইফেল ক্লাব মিলনায়তনে ওই ভোট গ্রহণ হয়। রাতে ভোট গণনার সময়ে ১১টায় সোহেল ও তার লোকজন প্রতিদ্বন্দ্বি প্যানেলের লোকজনদের সঙ্গে মারামারিতে লিপ্ত হওয়ায় বিশৃঙ্খলা দেখা দেয়।

ওই বিশৃঙ্খলার দায় এসে পড়ে সোহেল ও তার লোকজনদের উপর। আর প্রত্যক্ষদর্শীরাও একই বিষয়টি নিশ্চিত করেন। মূলত বহিরাগতদের নিয়েই সোহেলের পক্ষে ওই হামলাটি চালানো হয়।

তবে ওই সময়েই প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন পরদিন ৭ সেপ্টেম্বর বিকেলে নিশ্চিত করেন আতিকুজ্জামান সোহেল। তবে খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচন কমিশনের কারো কাছে সে চিঠি হস্তগত হয়নি।

আবেদন পত্রে প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশ্যে করে লেখায় বলা হয়, আপনার উপস্থিতিতে নির্বাচন কেন্দ্রে আমাদের প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী ডা. নিজাম আলীর প্রতি অপর প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী ডা. দেবাশীষ সাহা কটুক্তি ও উধিষ্ট আচরণ করে তার জন্য আমরা ব্যথিত ও মর্মাহত। ভোট গণনার সময় অনিয়ম পরিলক্ষিত হলে আপনার নিকট আবেদন করায় ডা. দেবাশীষ সাহা উত্তেজিত হয়ে সকলের উপস্থিতিতে ডা. নিজাম আলী সহ আমাদের সবাইকে বের হয়ে যেতে বলে। এতে আমরা অসম্মান বোধ করি এবং নির্বাচন কেন্দ্র থেকে অনিচ্ছা সত্ত্বেও বের হয়ে আসি। পরবর্তীতে কেন্দ্রের বাইরে অনাকাংখিত ঘটনার পরিপ্রেক্ষিতে উপস্থিত চিকিৎসকগন এবং প্রার্থীগন নিরাপত্তাহীনতায় স্থান ত্যাগ করে। অতএব নির্বাচন পরবর্তী ভোট গননা কার্যক্রম যথাযথ ভাবে সম্পাদন করা সম্ভব নয়। আমাদের আবেদন ভোট গণনা কার্যক্রম সাময়িক ভাবে স্থগিত করা হোক।

মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান সোহেল বলেন, ভোট গণনার সময়ে আমাদের উপর অতর্কিত হামলা করে। আমরা আবার নতুন করে নির্বাচনের দাবী জানাচ্ছি।

বৃহস্পতিবার ৬ সেপ্টেম্বর রাত ১১টা হতে সাড়ে ১১টা পর্যন্ত শহরের চাষাঢ়া রাইফেল ক্লাব প্রাঙ্গনে ওই ঘটনা ঘটে যেখানে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে।

জানা গেছে, এবারের নির্বাচনে দুটি প্যানেল অংশ নেয়। মধ্যে ২৩জনের প্যানেলের বিপরীতে সভাপতি ছাড়া প্যানেল করে সহ সভাপতি আতিকুজ্জামান সোহেল ও সেক্রেটারী নিজাম আলীর নেতৃত্বে। সভাপতি হিসেবে স্বতন্ত্র ডা. শাহনেওয়াজ থাকলেও তিনিও অন্তরালে এ প্যানেলের অধিভুক্ত ছিলেন। অপর প্যানেলের নেতৃত্বে ছিলেন ইকবাল বাহার ও দেবাশীষ সাহা।

সকাল সাড়ে ১০টায় ভোট চলাকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় নেতা আবু জাফর আহমেদ বিরুর সঙ্গে বাকবিতন্ডায় লিপ্ত হন আতিকুর রহমান সোহেল। তাছাড়া চায়নি নির্বাচন হউক। তারা চেয়েছিলেন সিলেকশনের কমিটি।

দিনব্যাপী ভোটগ্রহণে শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও রাত ১১টায় গণনা চলাকালে হঠাৎ করেই বাকবিতন্ডায় লিপ্ত হন সোহেল ও ইকবাল বাহারের লোকজন। পরে দুই পক্ষের মধ্যে ব্যাপক মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে।

৭ সেপ্টেম্বর শুক্রবার সকালে রাইফেল ক্লাবে অনানুষ্ঠানিক ভাবে ওফলাফল প্রকাশ করেন বিএমএ নির্বাচন পরিচালনা কমিটির নির্বাচন কমিশনার ডা. আসাদুজ্জামান যিনি একই সঙ্গে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)।

তিনি জানান, নির্বাচনে ৩৮৭ ভোটের মধ্যে ৩১৫টি ভোট কাস্ট হয়। এর মধ্যে সভাপতি পদে ইকবাল বাহার পেয়েছেন ১৮৫ ভোট। প্রতিদ্বন্দ্বি ডা. শাহনেওয়াজ পেয়েছেন ১২৬ ভোট। সেক্রেটারী পদে দেবাশীষ সাহা পেয়েছেন ২১১ ভোট। প্রতিদ্বন্দ্বি নিজাম আলী পেয়েছেন ১০৪ ভোট।

ডা. আসাদুজ্জামান বলেন, বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। কিন্তু রাতে ভোট গণনার সময় ভোটকেন্দ্রস্থল চাষাঢ়া রাইফেল ক্লাবে দুই প্যানেলের লোকজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে শুনেছি। এ বিষয়ে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত বিএমএ নারায়ণগঞ্জ শাখার নির্বাচনে দীর্ঘ ২৫ বছর পর ডাক্তাররা ভোট দেয়ার সুযোগ পেলেন। সর্বশেষ ভোট হয়েছিলো ১৯৯৩ সালে। দুই যুগে বহুবার নির্বাচন হলেও ভোট প্রদানের কোন সুযোগ ছিল না। প্রার্থীরা সবাই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ