মদনপুর মা হাসপিটালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮ বুধবার



মদনপুর মা হাসপিটালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

বন্দরের মদনপুরে মা হাসপিটালে ভুল চিকিৎসায় সুমা আক্তার নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। গত ২৪ সেপ্টেম্বর বিকালে সুমা আক্তারের অপারেশন (সিজার) করা হয়। পরে রোগীর অবস্থা অবনতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ ২৫ সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাতপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ২৬ সেপ্টেম্বর ঐ প্রসূতি মায়ের মৃত্যু হয়। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর (বুধবার) সকালে মদনপুরের মা হাসপিটালে রোগীর স্বজনরা এসে হট্টগোল করে। রোগীর স্বজনদের অভিযোগ, মা হাসপাতালের কর্তৃপক্ষ অজ্ঞানের ডাক্তার অজিত কুমার রাকে দিয়ে অপারেশন (সিজার) করান।

খোঁজ নিয়ে জানা গেছে, ডাক্তার অজিত কুমার রায় ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন বেসরকারী ক্লিনিকে অজ্ঞানের ডাক্তার হিসেবে কাজ করে আসছেন। ২৪ সেপ্টেম্বরও প্রসূতি সুমা আক্তারকে অজ্ঞান করার জন্য ডাক্তার অজিত কুমার রায় ফোন করে ঢেকে আনেন মা হাসপাতালের ম্যানেজার মাহবুব। পরে তারা ওই রোগীর অপারেশন (সিজার) করার জন্য সিজারিয়ান ডাক্তার না পেয়ে অজ্ঞানের ডাক্তার অজিত কুমার রাকে দিয়েই অপারেশন (সিজার) করান। যার ফলে ভুল চিকিৎসায় অতিরিক্ত রক্তক্ষরনে ওই প্রসূতি মায়ের মৃত্যু হয়।

এ বিষয়ে কথা বলার জন্য মদনপুরে মা হাসপিটালে গিয়ে হাসপাতালের চেয়ারম্যান হাজী রুহুল আমিনকে পাওয়া যায়নি। তার মুঠো ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

তবে মা হাসপিটালে ম্যানেজার মাহবুবুর রহমান বলেন, প্রতিদিন বহু অপারেশন করা হয়। অপারেশন করলে দুই একটা তো ভুল হতেই পারে। সব রোগীই তো আর ভালো হয় না। তাছাড়াও আমরা মৃত রোগীর স্বজনদের সাথে আপোশ মিমাংশা করার চেষ্টা করছি। তবে রোগীর বিস্তারিত পরিচয় দিতে তিনি অপারগতা প্রকাশ করেন।  


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও