ফের কালোবাজারির খপ্পরে ৩শ শয্যা হাসপাতাল

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৮ পিএম, ১০ অক্টোবর ২০১৮ বুধবার



ফের কালোবাজারির খপ্পরে ৩শ শয্যা হাসপাতাল

নারায়ণগঞ্জ ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালের টিকেট এখন কালোবাজারিদের দখলে চলে যাচ্ছে। যেকারণে ১০ টাকার টিকেট কালোবাজারে ৩০-৫০ টাকায় বিক্রি করার অভিযোগ পাওয়া যাচ্ছে। আর রোগীরা অনেকটা বাধ্য হয়ে বাড়তি টাকা গুণে কালোবাজারিদের কাছ থেকে টিকিট সংগ্রহ করছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করছেন ভুক্তভোগীরা।

সম্প্রতি এরুপ নানা অভিযোগ পাওয়া যাচ্ছে।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা সহ আশপাশের এলাকা হতে আগত চিকিৎসা নিতে আসা রোগীরা টিকেট কাউন্টারের ভিড় করে। কিন্তু প্রচুর রাগীর সমাগম হওয়ায় দীর্ঘ লাইন ধরে দাড়িয়ে থাকতে হয়। আর এই সুযোগটিকে কাজে লাগিয়ে একটি চক্র টিকেট কালোবাজারি করে বেশি টাকায় বিক্রি করে।

মোঃ আব্দুল কাদির মিয়া অভিযোগ করে জানান, ‘গত ৯ অক্টোবর মঙ্গলবার দুপুর ১২ টায় শেখ মোঃ আব্দুল কাদির মিয়া তার স্ত্রী শেফালী বেগমকে গাইনী সমস্যার জন্য চিকিৎসা নিতে হাসপাতালে আসে। টিকেট কাউন্টারে সামনে দাড়িয়ে থাকা অবস্থায় দারোয়ান মোঃ জুলহাস মিয়া তাদেরকে বলেন, টিকেট লাগবে নাকি। আমি ব্যবস্থা করে দিতে পারবো তবে ৩০ টাকা দিতে হবে। ভীড়ে না দাঁড়িয়ে থাকার চেয়ে ৩০ টাকা দিয়ে ১টি টিকেট নেন।

একই সময় শহরেরর দেওভোগ এলাকা থেকে মোঃ মনির মিয়া পেটব্যাথা রোগের চিকিৎসার জন্য হাসপাতালে আসেন। এসময় টিকেট কাউন্টারের সামনে থাকা বহিরাগত মহিলা দালাল লতা তার কাছে ১০ টাকার টিকেট ৫০ টাকা বিক্রি করেন। তবে দারোয়ান জুলহাস সহ বহিরাগত দালালরা টিকেট কাউন্টারের কর্তব্যরত কর্মচারীদের যোগসাজসে রোগীদের সাথে এই ধরনের প্রতারণা করে বাড়তি টাকা হাতিয়ে নিচ্ছে। এভাবে জেলা সহ আশেপাশের এলাকা হতে আগত রোগীরা চিকিৎসা নিতে এসে নানা অনিয়ম আর দালালদের খপ্পরে পরে প্রতারিত হচ্ছে।

ভুক্তভোগী রোগীরা অভিযোগ করে বলছেন, ‘প্রতিনিয়ত হাসপাতালে এরুপ নানা অনিয়মের চিত্র দেখা যায়। কোন ধরণের অভিযোগ তুললে কিছুদিন বন্ধ থাকে, পরবর্তীতে আবার সেই আগের চিত্রে ফিরে যায়। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতা মূলত এর জন্য দায়ী। তারা যদি কঠোর ব্যবস্থা নিত তাহলে এরুপ ঘটনা বার বার হতে পারতো না।

হাসপাতালের সুপার ডাঃ মোঃ আব্দুল মোতালিব মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও