নারায়ণগঞ্জে ১৯ জানুয়ারী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৫২ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯ বুধবার

নারায়ণগঞ্জে ১৯ জানুয়ারী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

আগামী ১৯ জানুয়ারী শনিবার জাতীয় ভিটামিন "এ"প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড সফল করার লক্ষে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালায় জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন কিভাবে সফল করা হবে তা নিয়ে সংবাদকর্মীদের সাথে আলোচনা করা হয়।

উক্ত কর্মশালায় জানানো হয়, আগামী ১৯ জানুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় ভিটামিন "এ"প্লাস ক্যাম্পেইন চলবে। কর্মশালায় জানানো হয় এবার নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলায় ‘এ’ ক্যাপসুলের জন্য উদ্দিষ্ট শিশু ৬-১১ মাসের ৩৬ হাজার ৭৯ জন শিশুকে নীল রংয়ের এবং ২ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন শিশুকে (১৫-২৯ মাস বয়সি) লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্র থাকবে ১ হাজার ৫৬টি, ইউনিয়নে ভ্রাম্যমান কেন্দ্র থাকবে ১৫টি সর্বমোট ১ হাজার ৭১টি কেন্দ্র। এসব টিকাদান কেন্দ্রে সরকারি, বেসরকারি ও বিভিন্ন সংস্থার ২ হাজার ১৪২ জন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী, শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে জাতীয় ভিটামিন "এ"প্লাস ক্যাম্পেইন সম্পন্ন করা হবে বলে কর্মশালায় জানানো হয়।

এদিকে জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন সম্পর্কে সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোঃ এহসানুল হক। উপস্থাপনায় ছিলেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আমিনুল হক। বিষয়ের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার মেডিকেল অফিসার ডা. আফরোজা আক্তার পলি। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ইপিআই সুপারিনডেন্ট মোঃ লুৎফর রহমান, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ প্রমুখ।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও