স্থানীয় প্রভাবশালী চক্রদের দাপটে কাবু ৩০০ শয্যা হাসপাতাল

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫২ পিএম, ৩০ জানুয়ারি ২০১৯ বুধবার

স্থানীয় প্রভাবশালী চক্রদের দাপটে কাবু ৩০০ শয্যা হাসপাতাল

নারায়ণগঞ্জ এর একমাত্র বিশেষায়িত হাসপাতাল হচ্ছে ৩০০শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতাল যেখানে সাধারণ মানুষের জন্য রয়েছে নামমাত্র মূলে চিকিৎসা সেবার ব্যবস্থা। কিন্তু খানপুর এলাকার কিছু ক্ষমতাসীন লোকের জন্য শত চেষ্টা করেও পুরোপুরি সেবা দিতে ব্যর্থ হচ্ছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক, চিকিৎসক ও সংশ্লিষ্ট সবাই।

হাসপাতালের তত্ত্বাবধায়কের মাধ্যমে জানা যায়, এলাকার কিছু ক্ষমতাধর ব্যক্তি হাসপাতালে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। ফলে প্রতিনিয়ত হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। একই সাথে সমস্যায় পরতে হচ্ছে হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্টাফদের। কিন্তু এমন পরিস্থিতিতেও কিছু বলার সাহস পাচ্ছেন না তারা। ফলে দিনদিন নাম খারাপ হচ্ছে সরকারি এই হাসপাতালের।

খানপুর হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোতালেব মিয়া নিউজ নারায়ণগঞ্জকে বলেন, জনবল সংকট থাকার পরেও আমাদের হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা রোগীদের সেবায় যথেষ্ট সচেতন। কিন্তু তার পরেও আমাদের নাম খারাপ হচ্ছে। এর কারণ এলাকার কিছু লোক। দেখা যায় লাইনে লম্বা সিরিয়াল থাকার পরেও কিছু লোক কাউন্টারে গিয়ে সবাইকে সরিয়ে টিকিট চায়। টিকিট না দিলে মারধরের হুমকি দেয়। বাধ্য হয়েই স্টাফরা টিকিট দেয়। একইভাবে ডাক্তারের চেম্বারের সামনে গিয়েও ক্ষমতার জোর দেখিয়ে আগে চিকিৎসা নেয়।

এসময় তিনি আরো জানান, আমাদের নিজেদের পরিবার আছে। হাসপাতাল থেকে আমাদের কেউ বের হতে হয়। তাদের যখন টিকিট দেওয়া না হয় তখন তারা বলে ‘বাইরে আসিস দেখে নিব’ তখন আমাদের সেফটি কে দিবে। আমরা নিজেরাই নিরাপত্তাহীনতায় ভুগতে হয়। প্রতিবাদ করতে পারি না। যদি উন্নত চিকিৎসা সেবা পেতে চান তাহলে এইসব মানুষদের আগে ভালো হতে হবে। তাহলে সব সাধারণ মানুষ উপযুক্ত সেবা পাবে।

বিশেষ মাধ্যমে আরো জানা যায়, এসব লোকের কারণেই হাসপাতালের টিকিট কালোবাজারি বন্ধ করা যাচ্ছে না। এসব লোকদের কারণেই একটি বিশেষ চক্র হাসপাতালের টিকিট বিক্রি করছে। যাদের সাথে হাসপাতালের কিছু অসাধু কর্মকর্তাও জড়িত আছেন।

তত্ত্বাবধায়ক নিউজ নারায়ণগঞ্জকে আরো জানান, নানা সমস্যা থাকার পরেও আমরা যথাসাধ্য চেষ্টা করছি মানুষদের সেবা প্রদানের জন্য। কিন্তু সাধরণ মানুষের মনে একটা ভুল ধারণা তৈরী হয়েছে যে এখানে ভালো চিকিৎসা পাওয়া যায না। কিন্তু এটা সম্পূর্ণ ভুল ধারণা। এত কিছুর পরেও আমাদের টেষ্টার কোনো কমতি নেই।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও