কচ্ছপ গতিতে খানপুরে ৩০০ শয্যা হাসপাতালের সংস্কার কাজ, ভোগান্তি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৬ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

কচ্ছপ গতিতে খানপুরে ৩০০ শয্যা হাসপাতালের সংস্কার কাজ, ভোগান্তি

একসময় ৩০০শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে ঢুকলেই নাকে আসতো দুর্গন্ধ। নাক চেপে প্রবেশ করতে হতো হাসপাতালের টয়লেটে। এই সমস্যা সমাধানের জন্য প্রায় ছয় মাস আগে হাতে নেওয়া হয় হাসপাতালের ভেতরের টয়লেটগুলো ও আরো কিছু জায়গা সংস্কারের জন্য। কিন্তু দীর্ঘ ৬মাসেও শেষ হয়নি এসব কাজ। ফলে এখন ভোগান্তি কমার বদলে উল্টো বেড়েছে বহু গুন।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের বহির্বিভাগের টয়লেটগুলোর মেরামত কাজ এখনো চলছে। বহির্বিভাগের বিভিন্ন জায়গায় স্তূপাকারে রাখা হয়েছে বিভিন্ন নির্মাণ সরঞ্জাম। ফলে চরম ভোগান্তি সম্মুখীন হতে হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগীদের। কবে নাগাদ শেষ হবে কাজ এই খবর জানেন না শ্রমিকেরা। ফলে কবে এই ভোগান্তি থেকে মুক্তি পাবে রোগীরা তারও কোনো দিনক্ষন নেই।

কাজের ধীর গতির জন্য নির্মাণ শ্রমিকদের গাফিলতি এবং হাসপাতাল কর্তৃপক্ষের তদারকিকেই দুষলেন রোগী ও সাথে আসা আত্মীয় স্বজনরা। বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের দাবি যদি কর্তৃপক্ষ যথাযথ ভাবে তদারকি করত তবে শ্রমিকরা অলসতা করতে পারত না। এবং কাজও দ্রুতগতিতে এগোত।

এ প্রসঙ্গে এক রোগীর সাথে আসা বড় ভাই মো. হাসান নিউজ নারায়ণগঞ্জকে জানান, গত দুইমাস যাবৎ রেগুলার হাসপাতালে আসতে হচ্ছে। দুই মাস ধরেই দেখছি কাজ হচ্ছে। কাজের গতি এত কম যে দুই মাসে বহির্বিভাগের অর্ধেক কাজ শেষ করতে পারে নাই।

এর যথাযথ অজুহাতও রয়েছে কর্মরত শ্রমিকদের কাছে। কথা প্রসঙ্গে নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক শ্রমিকের নিউজ নারায়ণগঞ্জকে জানান, পুরানো যে কাজগুলা করা হয়েছে এইগুলা খুব মজবুত। ভাঙতে প্রচুর সময় লাগে তাই কাজ করতে দেরি হয়।

তবে কাজের ধীর গতির জন্য অন্য অজুহাত দেখালেন হাসপাতালের তত্ত্বাবধায়ক মোতারেব মিয়া। কাজের ধীরগতি প্রসঙ্গে নিউজ নারায়ণগঞ্জকে তিনি জানান, একদিকে সেবা দেওয়া হচ্ছে। অপর দিকে সংস্কার কাজ করা হচ্ছে। যে কারণে কাজের গতি কম।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও