নিজের মূল্যবোধ নিয়ে কাজ করতে হবে : ডিসি রাব্বী মিয়া

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১০ পিএম, ৭ এপ্রিল ২০১৯ রবিবার

নিজের মূল্যবোধ নিয়ে কাজ করতে হবে : ডিসি রাব্বী মিয়া

‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা’ প্রদিপাদ্যে নারায়ণগঞ্জে বিশ্ব স্বাস্থ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ৭ এপ্রিল রোববার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেই সাথে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসকে কার্যালয় প্রাঙ্গন পর্যন্ত একটি র‌্যালির আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, স্বাস্থ্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের একটি বড় অর্জন হচ্ছে আমাদের গড় আয়ু বাড়া। এই বিষয়টি ভাবতেই ভাল লাগে। মানুষের কল্যাণের জন্য কাজ করতে হলেও স্বাস্থ্যের প্রয়োজন রয়েছে। এজন্য পরিমাণ মত খাবার গ্রহণ করতে হবে। পরিমাণ মতো খাবার গ্রহণ করা স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিজের স্বাস্থ্যের প্রতি যত্মবান হতে হবে। আমরা অনেক সময় নিজের শরীরের প্রতি খেয়াল রাখি না। এটা ঠিক না। নিজের মূল্যবোধ নিয়ে কাজ করতে হবে।

হাসপাতালের নার্সদের উদ্দেশ্য তিনি বলেন, যারা নার্সিং করে থাকেন তাদেরকে মানবিক হতে হবে। এটাকে পেশা হিসেবে না নিয়ে মহৎ কাজ হিসেবে নিতে হবে। কখনই বেতনের কথা চিন্তা করবেন না। মানবতার সেবা হিসেবে নিলে এই পেশাটাকে উপভোগ করতে পারবেন। অনেকেই নিজের বাবা-মায়ের সেবা করতে পারে না। কিন্তু আপনারা প্রতিদিন অসংখ্য মানুষের সেবা করছেন। সেই প্রতিদান আপনারা পরকালে পাবেন।

নারায়ণগঞ্জ জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ডা: সুকান্ত দাস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম ও জেলা সিভিল সার্জনের সিনিয়র স্বাস্থ্য অফিসার মোহাম্মদ আমিনুল হক সহ বিভিন্ন কর্মকর্তারা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রাথমিক স্বাস্থ্য সেবায় বাংলাদেশের বড় অর্জন রয়েছে। এখন আগের চেয়ে বেশি পরিমাণ ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে। তবে মিয়ানমারের বাসিন্দারা স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি করছে। সেই বিষয়টি নজরে রাখতে হবে।

অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী বলেন, স্বাস্থ্যই সম্পদ। এটাই মূল কথা। স্বাস্থ্য ঠিক থাকলে সবকিছুই উপভোগ করা যায়। স্বাস্থ্য ঠিক থাকাটা আল্লাহর একটা বিশেষ নেয়ামত। শারীরিক স্বাস্থ্যের সাথে মানবিক স্বাস্থ্যও গুরুত্বপূর্ণ।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও