নারায়ণগঞ্জ ৩০০ শয্যায় দায়িত্ব নিয়েই অ্যাকশন তত্ত্বাবধায়ক জাহেরের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০০ পিএম, ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

নারায়ণগঞ্জ ৩০০ শয্যায় দায়িত্ব নিয়েই অ্যাকশন তত্ত্বাবধায়ক জাহেরের

নারায়ণগঞ্জ শহরের খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের বলেছেন, আমি স্বাস্থ্যসেবার মান নিশ্চিতে কাজ করতে চাই। এই হাসপাতালে এসে কেউ যেন পুরোপুরি স্বাস্থ্যসেবা না নিয়ে চলে যেতে না হয় সেই লক্ষ্যেই আমি কাজ করে যাবো। বর্তমানে বাংলাদেশের চিকিৎসা এখন বিশ্বামানের। দিন দিন স্বাস্থ্য সুরক্ষা সুনিশ্চিত হচ্ছে। তার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও বজায় রাখতে চাই। এজন্য সকলেরই সহযোগিতার প্রয়োজন রয়েছে।

পাঁচদিন ব্যাপী জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষ্যে ১৬ এপ্রিল মঙ্গলবার নিউজ নারায়ণগঞ্জের সাথে তিনি এসব কথা বলেন। জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষ্যে ডা. আবু জাহের নিজে উপস্থিত থেকে এবং নিজ হাতে হাসপাতাল প্রাঙ্গন পরিস্কার করেছেন।

ডা. আবু জাহের গত ১০ এপ্রিল খানপুর ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে যোগদান করেছেন। এর আগেও তিনি দেশের বিভিন্ন জায়গায় অত্যন্ত দক্ষতার সহিত দায়িত্ব পালন করেছেন। তারই ধারাবাহিকতায় খানপুর ৩০০ শয্যা হাসপাতালে যোগদানের পরপরই ডা. আবু জাহের হাসপাতালের দৃশ্যপট পরিবর্তন এনে দিয়েছেন। পরিস্কার পরিচ্ছন্নতা সহ হাসপাতালকে নতুনভাবে সাজিয়েছেন তিনি।

ডা. আবু জাহের বলেন, এর আগে কি হয়েছে, তা আমি জানি না এবং জানতেও চাই না। আমি খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সার্বিক মান উন্নয়নের লক্ষ্যে কাজ করতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে হলে স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করতে হবে। দেশের জনগণের পুরোপুরি সেবা দিতে হবে।

তিনি আরও বলেন, আমি হাসপাতালে যোগদানের পরপরই জানতে পারলাম যে এখানে দালালদের তৎপরতা রয়েছে। তাই হাসপাতালে দালাল প্রতিরোধে কাজ করবো। আমি প্রশাসনের সাথে কথা বলেছি, দালালদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে হাসপাতালের যারা ডাক্তার রয়েছেন তাদেরকেও সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। জনগণের সেবা দানের ক্ষেত্রে ডাক্তারদের কোন গাফলতি থাকলে সেটা মেনে নেয়া হবে না।

ডা. আবু জাহের বলেন আমি আরও শুনেছি, সন্ধ্যার পরে হাসপাতাল প্রাঙ্গনে বখাটে ও মাদক সেবনকারীদের উৎপাত থাকে। তাদেরকেও শক্তভাবে প্রতিরোধ করা হবে। এই ব্যাপারে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। এটা সেবা নেয়ার জায়গা। যারা সেবা নিবে তারাই থাকবে। বহিরাগতদের আড্ডা দেয়ার জন্য এই হাসপাতাল নয়।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও