খানপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ভয়াবহ আগুন, তবে...

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৭ পিএম, ২০ এপ্রিল ২০১৯ শনিবার

খানপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ভয়াবহ আগুন, তবে...

দুপুরে হঠাৎ নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। ঢাকা ও আশেপাশের বেশ কিছু এলাকায় একের পর এক অগ্নিকান্ডের ঘটনায় দেশবাসী যখন উদ্বিগ্ন, ঠিক তখনই দেখা মেলে খানপুর হাসপাতালের অভ্যন্তরে কালো ধোঁয়া। রোগীদের নিরাপত্তা ও ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে আতঙ্ক ছড়িয়ে পড়ে সর্বত্র। তবে খানিক বাদেই ভুল ভাঙে এলাকাবাসীর। ভবিষ্যতে এই হাসপাতালে অগ্নিদুর্ঘটনায় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে আয়োজিত হয়েছে মহড়া।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে খানপুর হাসপাতাল এবং হাজীগঞ্জ ও মন্ডলপাড়া ফায়ার স্টেশনের উদ্যোগে অগ্নিনির্বাপন সম্পর্কিত মহড়ার আয়োজন করা হয়। প্রায় ঘণ্টা দেড়েক ধরে হাসপাতাল জুড়ে চলে মহড়ার কার্যক্রম। এসময় হাসপাতালে অগ্নি দুর্ঘটনা থেকে রক্ষা পেতে ডাক্তার, নার্স সহ হাসপাতালের কর্মচারীদের সচেতনতা ও তাৎক্ষনিক করণীয় সম্পর্কে পরামর্শ ও প্রশিক্ষণ দেওয়া হয়। তবে মহড়ার পূর্বে হাসপাতালের সকল রোগীকে নিরাপদে রাখা এবং রোগীরা যেন আতঙ্কিত না হয় সেজন্য পূর্ব প্রস্তুতি গ্রহণ করা হয়।

অগ্নিনিবার্পন মহড়ায় হাসপাতালের ছাদে আগুন লাগিয়ে শুরু হয় মহড়া। হাসপাতালের অভ্যন্তরে রোগী, ডাক্তার এবং স্টাফদের নিরাপদে বের হয়ে আসার কৌশল শেখানো হয় হাতে কলমে। আগুন নেভাতে দমকল কর্মীরা ও আগুন নেভানোর সরঞ্জাম ব্যবহার করে নেভানো হয় মহড়ার আগুন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও