৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্যরা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৬ পিএম, ২১ মে ২০১৯ মঙ্গলবার

৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্যরা

সংসদ সদস্য সেলিম ওসমানের নির্দেশে খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রোগীদের স্বাস্থ্যসেবার মান নিশ্চিত ও আরো উন্নত করার সহ ৫০০ শয্যায় রূপান্তরের কাজ পর্যবেক্ষনে হাসপাতালের অভ্যন্তরে বিভিন্ন স্থান সরেজমিনে পরিদর্শন করেছেন স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্যরা। পরিদর্শন শেষে তাঁরা একটি আলোচনা সভায় অংশ নেন।

২১ মে মঙ্গলবার সকালে পরিদর্শন কালে হাসপতালের তত্ত্ববধায়ক ডাক্তার আবু জাহের সহ আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্য নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, ডাক্তার ফেরদৌসুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, সিদ্দিকুর রহমান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় হাসপাতালটি ৫০০ শয্যায় উন্নীত করতে লে আউটের অভ্যন্তরে জরুরি বিভাগ, এবং অপারেশন থিয়েটার কক্ষ পড়ে যাওয়ায় সেগুলো স্থান্তান্তরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই মোতাবেক হাসপাতালের অভ্যন্তরে সার্জারি ওয়ার্ডের পাশে জরুরি বিভাগ এবং বর্তমান জরুরি বিভাগের সামনের খালি জায়গায় অপারেশন থিয়েটারটি স্থানান্তরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। অপরদিকে হাসপাতালের সম্মুখে গাড়ি রাখার জায়গাটিতে স্থায়ী একটি আনসার ক্যাম্প স্থাপন এবং হাসপাতালের ভেতরে তথ্য অনুসন্ধ্যান কেন্দ্র স্থাপন এবং দ্বিতীয় তলার ছাদে চিকিৎসকদের জন্য বিশ্রামাগার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জরুরি বিভাগ ও অপারেশন থিয়েটার স্থানান্তর এবং আনসার ক্যাম্প স্থাপনের ব্যাপারে জরুরি ব্যবস্থা গ্রহনের জন্য গণপূর্ত অধিদপ্তরের কাছে লিখিত আবেদন প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্ববধায়কের ব্যক্তিগত সহকারী সিদ্দিকুর রহমান।

অপরদিকে ডাক্তারদের বিশ্রামাগার নির্মাণের জন্য নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি খালেদ হায়দার খান কাজলকে দায়িত্ব দেওয়া হয়েছে। সেই সাথে তথ্য অনুসন্ধ্যান কেন্দ্রটির দায়িত্ব সিদ্দিকুর রহমানকে প্রদান করা হয়েছে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও