২৭ ওয়ার্ডে ১ লাখ ৮ হাজার ২২৬ জনকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ১৩ জুন ২০১৯ বৃহস্পতিবার

ছবি প্রতিকী
ছবি প্রতিকী

আগামী ২২ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অবিহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুন বৃহস্পতিবার বেলা ১১ টায় সিটি কর্পোরেশনের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তরের উপ পরিচালক ডা: মো: আবূ ইউসূফ বলেন, রাজধানী ঢাকার পাশাপাশি নারায়ণগঞ্জ একটি গুরুত্বপূর্ণ শহর। বিশেষ করে সিটি কর্পোরেশন এলাকায় প্রচুর লোক বসবাস করে। কিছু মানুষ আসে কিছু মানুষ যায়। ঘনবসতি এলাকার মানুষগুলো এত ব্যস্ত থাকে তাদেরকে ভিটামিন ‘এ’ খাওয়ানোটা একটু জটিল। সে বিষয়টি আমাদেরকে মাথায় রাখতে হবে। ভিটামিন ‘এ’ শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এটা সকলের জন্যই দরকার। শুধুমাত্র শিশুদের জন্য নয়। যাদেরকে খাওয়ানো বেশি প্রয়োজন তাদেরকেই সরকার খাওয়ানোর উদ্যোগ নিয়েছে। এই বার্তাটি আপনারা সকলের কাছে পৌছিয়ে দিবেন।

তিনি আরও বলেন, যারা ভিটামিন ‘এ’ খাওয়াবেন তাদেরকে ভিটামিন ‘এ’ খাইয়ে দিয়ে বিদায় করে দিলে হবে না। তাহলে কোনো লাভ হবে না। এজন্য তাদের কাজ হবে, মায়েদেরকে বলতে হবে যে আপনার বাচ্চাকে শাক খাওয়াবেন, মাছ খাওয়াবেন। সব মাছেই ভিটামিন এ রয়েছে। বিশেষ করে যখন একটি বাচ্চা ডাইরিয়াই আক্রান্ত হয় তখন তার শরীরের ভিটামিন এ লস হয়ে যায়। এজন্য প্রতিবার ডাইরিয়ার পরে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর নিয়ম রয়েছে।

জানা যায়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) উপলক্ষ্যে আগামী ২২ জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩৪০ কেন্দ্রে মোট ১ লাখ ৮ হাজার ২২৬ জনকে ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও