সকল মেশিনারীজ সরবরাহ করতে নাসিক বদ্ধ পরিকর : এহতেশামুল হক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৫ পিএম, ১৩ জুন ২০১৯ বৃহস্পতিবার

সকল মেশিনারীজ সরবরাহ করতে নাসিক বদ্ধ পরিকর : এহতেশামুল হক

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ পানির ট্যাংকি এলাকার নগর স্বাস্থ্য কেন্দ্রে রক্তের বিভিন্ন বিষয় পরীক্ষার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে দেয়া অত্যাধুনিক এ্যানালাইজার মেশিন ও অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর এবং সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

১৩ জুন বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেশিনের উদ্বোধন করেন।

ফলে এখন থেকে দেওভোগ এলাকার এই নগর স্বাস্থ্য কেন্দ্রে এনালাইলাইজার মেশিনের মাধ্যমে অন্যান্য জায়গা থেকে কম খরচে রক্তের বিভিন্ন বিষয় পরীক্ষা করা যাবে। অন্যান্য জায়গায় ৪০০ টাকা বিল এখানে ২০০ টাকা বিল নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে আরও কম বিল নেয়ার চেষ্টা করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক বলেন, নগর স্বাস্থ্য কেন্দ্রগুলো বেশিরভাগ ক্ষেত্রে মধ্যস্বত্বভোগীদের দ্বারা আক্রান্ত হয়ে থাকে। আশা করছি কিছু দিনের মধ্যে নগর স্বাস্থ্য কেন্দ্রগুলো সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করা হবে। যদি এসকল নগর স্বাস্থ্য কেন্দ্রগুলো সিটি কর্পোরেশনের আওতায় চলে আসে তাহলে আমরা যত রকমের মেশিনারীজ আছে তা সরবরাহ করতে বদ্ধ পরিকর। আপনারা মেয়রের জন্য দোয়া করবেন। সেই সাথে কাউন্সিলরদের জন্যও দোয়া করবেন। আমরা তাদের পরিকল্পনাগুলো বাস্তবায়ন করে থাকি।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের কার্যাবলিতে রয়েছে জনসাধারণের প্রাথমিক স্বাস্থসেবা সিটি কর্পোরেশন নিশ্চিত করবে। তারই ধারাবাহিকতায় আমরা প্রাথমিক স্বাস্থসেবাকে স্বয়ংসম্পূর্ণ করতে চাই। এই নগর স্বাস্থ কেন্দ্রের সাথে যারা জড়িত আছেন আপনারা জনসাধারণের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন। আপনারা প্রতিমাসে মিটিং করে বিভিন্ন সমস্যার সমাধান করবেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, মেডিকেল অফিসার ডা: শেখ মোস্তফা আলী, এই প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার  ডাঃ দিল আফরোজা  সোবহান, মনিটরিং এন্ড  কোয়ালিটি  এ্যাসূরেন্স অফিসার জওশের মোল্লা, এমআইএস  এন্ড  কোয়ালিটি এ্যাসূরেন্স অফিসার মোঃ আব্দুল্লাহ আল  মানজুর ও ক্লিনিক ম্যানেজার ডাঃ আকিব জামান এবং হাসপাতাল কমিটির সদস্য আব্দুল জব্বার ভূইয়া।

প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা বলেন, আপনাদের যে মেশিন দেয়া হয়েছে সেটা ফেলে না রেখে সঠিকভাবে ব্যবহার করবেন। তাহলে সাধারণ মানুষ পরিপূর্ণ স্বাস্থ্য সেবা হবে। আামাদের মেয়র প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিতের ক্ষেত্রে খুবই আন্তরিক।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও