ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩৬ পিএম, ২৭ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাংরোড সংলগ্ন চাঁন সুপার মার্কেটে অবস্থিত কুমিল্লা ডায়াগনস্টিক কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট তৈরী করার সময় ভুয়া ডাক্তার মো. জহিরুল ইসলামকে (৪৪) গ্রেফতার করেছে র‌্যাব-১১। ওই সময়ে তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪ জন রোগীর ৪টি আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ও একজন রোগীর দেখার প্রেসক্রিপশন, আল্ট্রাসনোগ্রাম মেশিন, প্রিন্টার, রোগী দেখার স্টেথিস্কোপ, ভুয়া অটোসীল, স্ফেগমোম্যানোমিটার।

মঙ্গলবার ২৭ আগস্ট বিকেলে ওই অভিযান চলে জানিয়েছেন র‌্যাব-১১ এর উপ পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় মো. জহিরুল ইসলামের বাড়ি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানাধীন বেজোড়া এলাকায়। সে দীর্ঘদিন নিজেকে বিশেষজ্ঞ এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে কুমিল্ল­া ডায়াগনস্টিক কমপ্লেক্স এ নিয়মিত রোগী দেখা এবং রোগীদের বিভিন্ন ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষা ও আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট তৈরী করে আসছে।

সে তার নামের পাশে ডাক্তারী ডিগ্রী হিসেবে নিজেকে ডা. মো. জহিরুল ইসলাম, এমবিবিএস, পিজিটি (মেডিসিন এন্ড গাইনী), সিএমইউ (ডিইউ), ডিএমইউ (ডিইউ), (সনোলজিস্ট) মেডিসিন, মা, শিশু, চর্ম ও যৌন রোগের অভিজ্ঞ চিকিৎসক উল্লেখ করেন।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে কোন এমবিবিএস ডাক্তারী সনদ ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি।

জিজ্ঞাসাবাদে সে আরো জানায়, স্থানীয় স্কুল হতে ১৯৯০ সালে এসএসসি এবং ১৯৯৩ সালে স্থানীয় কলেজ থেকে ২য় বিভাগ পেয়ে এইচএসসি পাস করে। সে মূলত মেডিক্যাল এ্যাসিসটেন্ট হিসেবে কাজ করত। ২০০৩ সালে প্রায় ৫ লাখ টাকা দিয়ে একটি নকল ভারতীয় এমবিবিএস/এএম সার্টিফিকেট ক্রয় করে এবং তা ব্যবহার করে রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। সে দীর্ঘদিন যাবৎ নিজেকে এমবিবিএস ডাক্তার ও (সনোলজিস্ট) মা, শিশু, চর্ম ও যৌন রোগের অভিজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে অনুমোদনবিহীন কুমিল্লা ডায়াগনস্টিক কমপ্লেক্স (সিডি কমপ্লেক্স) এ রোগীদের প্রেসক্রিপশন ও আল্ট্রাসনোগ্রামসহ অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা এবং মনগড়া রিপোর্ট তেরী করে আসছিল।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও