ডাক্তারদের কক্ষে ঢুকে দালাল বের করলেন ৩০০ শয্যার সুপার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩০ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

ডাক্তারদের কক্ষে ঢুকে দালাল বের করলেন ৩০০ শয্যার সুপার

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে দালালমুক্ত করার লক্ষে ৭২ ঘণ্টা আলটিমেটাম দিলেও সেটাকে কার্যকর করতে পারেনি হাসপাতাল সুপার ডা. আবু জাহের। তিনি ৭২ ঘণ্টার আলটিমেটামে দালালমুক্ত বিষয়ে ৮০ ভাগ কাজ হয়েছে বলে নিজেকে জাহির করলে ও হাসপাতালের চালচিত্র পূর্বের অবস্থানে রয়েছে বলে চিকিৎসা নিতে আগত রোগীরা জানান।

৮ ফেব্রুয়ারী শনিবার বেলা ১২টায় হাসপাতালের বর্হিবিভাগে চিকিৎসকদের কক্ষ সহ বহিরাগত দালালদের বিচরণ করতে দেখা যায়। এমনকি হাসপাতাল সুপার ডা. আবু জাহের একাধিক চিকিৎসকদের কক্ষ থেকে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নির্দিষ্ট দালাল বের করেন।

অপরদিকে ভাসমান দালাল ছিল চোখে পড়ার মত। ওই সকল দালালেরা ১০/২০ টাকা ফিতে ‘বড় চিকিৎসক’ দ্বারা সুচিকিৎসার কথা বলে চিকিৎসা নিতে আগত রোগীদেরকে কৌশলে হাসপাতাল থেকে রোগী বাগিয়ে নিয়ে যায় বলে একাধিক অভিযোগ রয়েছে।

হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা থাকার পরেও হাসপাতালের বর্হিবিভাগের চিকিৎসকরা তাদের পকেট ভারী করার জন্য মাস শেষে কমিশন বাণিজ্যের লক্ষ্যে বাইরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে রোগী প্রেরণ করে তাদের নির্দিষ্ট দালালদের মাধ্যমে।

প্রতিনিয়ত হাসপাতালে চুরি সহ ছিনতাইয়ের ঘটনা ঘটলেও কোন ভূমিকা নিতে দেখা যায়নি হাসপাতাল সুপারকে। জরুরি বিভাগে ও রোগীদের টিকেট নিয়ে ওষুধ বিক্রেতা সহ দালালদের মধ্যে চলে টানা হেচড়া। একইভাবে হাসপাতালের বহিবিভাগে রোগীদের টিকেট নিয়ে টানা হেচড়া করতে দেখা যায় ওষুধ প্রতিনিধিকে।

হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে দ্বিতীয় দফায় হাসপাতালের সুপার ডা. আবু জাহের এর সাথে শনিবার দুপুরে সাক্ষাৎ করলে তিনি বলেন, ‘আমি ৭২ ঘণ্টায় দালালমুক্ত করতে পেরেছি ৮০ ভাগ। তবে এই কাজ আমার একা পক্ষে সম্ভব না। এই হাসপাতাল ঘিরে রয়েছে মেডিপ্লাস, ইউনিক সহ অন্যান্য ডায়াগনস্টিক সেন্টারের দালাল। তবে ভাসমান বহিরাগত দালালের সংখ্যা কমছে। পর্যায়ক্রমে ডায়াগনস্টিক সেন্টারের দালাল সংখ্যা কমবে। আগামী স্বাস্থ্যসেবা মিটিংয়ে সংসদ সদস্য সেলিম ওসমানকে হাসপাতালের বিভিন্ন সমস্যা তুলে ধরবেন। গত ১ বছর ধরে সকল সিসি ক্যামেরা বন্ধ রয়েছে।’


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও