করোনা : চিকিৎসার সরঞ্জাম পৌছেছে নারায়ণগঞ্জের হাসপাতালগুলোতে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৭ পিএম, ১৮ মার্চ ২০২০ বুধবার

করোনা : চিকিৎসার সরঞ্জাম পৌছেছে নারায়ণগঞ্জের হাসপাতালগুলোতে

নারায়ণগঞ্জের হাসপাতালগুলোতে ছিলোনা রোগীদের কাছে যেয়ে চিকিৎসা সেবা প্রদান করার সময় ডাক্তারদের পরিধানের জন্য প্রয়োজনীয় পোশাক। এ ছাড়াও করোনার সময় সারা শরীরে পরিধানের জন্য পোশাক ও প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট ছিলোনা হাসপাতালগুলোতে।

বুধবার (১৮ মার্চ) সন্ধ্যার মধ্যে হাসপাতালগুলোতে এ ইকুইপমেন্ট ও পোশাক এসে পৌছেছে। সার্জিক্যাল এসব পোশাক পরিধান করে বিভিন্ন রোগী ও করোনা আক্রান্ত সন্দেহদের চিকিৎসা দেয়ার নিয়ম থাকলেও সেটি নেই। এ ধরনের পোশাক না থাকায় সম্প্রতি নারায়ণগঞ্জে করোনা সন্দেহে আসা রোগীদের কাছে যাননি হাসপাতালের কোন রোগী ও নার্সরা। তবে এ সমস্যার সমাধান করে বৃহস্পতিবার সকল হাসপাতালে সকল ইক্যুইপমেন্ট ও পোশাক পৌছে দেয়া হবে।

জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, নারায়ণগঞ্জের সকল হাসপাতালের জন্য প্রয়োজনীয় সার্জিক্যাল পোশাক ও ইক্যুইপমেন্ট ইতোমধ্যে এসে পৌছেছে। এটী বৃহস্পতিবার সকলের কাছে দেয়া হবে। এটি ব্যবহার করে কাল থেকেই সকলে চিকিৎসা সেবা প্রদান করবে। এখন আর আতংকের কিছু নেই করোনাসহ সকল রোগীকেই চিকিৎসা সেবা প্রদানে কোনরূপ কার্পণ্য করবেনা আমাদের ডাক্তার ও নার্সরা।

ইমতিয়াজ আহমেদ বলেন, ‘গত ১ হতে ১৪ মার্চ পর্যন্ত নারায়ণগঞ্জে বিদেশ তথা প্রবাস ফেরত রয়েছেন ৫ হাজার ৩৯ জন। তারা নারায়ণগঞ্জের ৫টি উপজেলা এলাকার বাসিন্দা। কিন্তু তাদের মধ্যে বুধবার রাত ৮টা পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিলেন ৪১ জন। আর ১৭ জন স্বাভাবিক জীবনে চলে গেছেন। শুরু থেকেই তালিকাটি হাতে পেলে আমাদের জন্য উপকার হতো।’

প্রসঙ্গত কাভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত দেশে বাংলাদেশে প্রথমবারের মত একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি কুড়িগ্রাম জেলাতে। দেশে আরও ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে একজন নারী এবং বাকি তিনজন পুরুষ। একজন পূর্বে আক্রান্তদের পরিবারের সদস্য। বাকি তিনজন বিদেশ ফেরত। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও