করোনা মোকাবেলায় প্রস্তুত নারায়ণগঞ্জ : সিভিল সার্জন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:১০ পিএম, ১৮ মার্চ ২০২০ বুধবার

করোনা মোকাবেলায় প্রস্তুত নারায়ণগঞ্জ : সিভিল সার্জন

‘নারায়ণগঞ্জে ক্রমশ করোনা আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৪১ জন। ইতোমধ্যে হোম করোন্টাইন থেকে স্বাভাবিক জীবন যাপন করছেন ১৭জন।’ নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ নিউজ নারায়ণগঞ্জকে এ তথ্য জানালেও তিনি জানিয়েছেন আরেকটি ভয়াবহ তথ্য।

১৮ মার্চ বুধবার বিকেলে ইমতিয়াজ আহমেদ বলেন, ‘গত ১ হতে ১৪ মার্চ পর্যন্ত নারায়ণগঞ্জে বিদেশ তথা প্রবাস ফেরত রয়েছেন ৫ হাজার ৩৯ জন। তারা নারায়ণগঞ্জের ৫টি উপজেলা এলাকার বাসিন্দা। কিন্তু তাদের মধ্যে বুধবার রাত ৮টা পর্যন্ত কোয়ারেন্টাইনে ছিলেন ৪১ জন। আর ১৭ জন স্বাভাবিক জীবনে চলে গেছেন। শুরু থেকেই তালিকাটি হাতে পেলে আমাদের জন্য উপকার হতো।’

 

‘ইতোমধ্যে উপজেলার মধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। সেখানে স্বাস্থ্য কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণির মানুষ রয়েছে। তাদেরকে বলা হয়েছে বিদেশ ফেরত লোকজনদের চিহ্নিত করতে। সেই সঙ্গে তারা যেন হোম কোয়ারেন্টাইনে থাকে সেজন্য ব্যবস্থা গ্রহণ করতে।’ বক্তব্যে যোগ করেন সিভিল সার্জন।

তিনি আরো জানান, ইতোমধ্যে আমরা প্রস্তুত। নারায়ণগঞ্জের জুডিশিয়াল ভবনে ১০০টি শয্যা ও দুটি হাসপাতালে ৩০টি আইসোলেশন বেড প্রস্তুত আছে। ডাক্তাররা প্রশিক্ষণ নিয়েছে। সামগ্রিকভাবে আমাদের প্রস্তুতির ঘাঁটতি নাই।

জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, নারায়ণগঞ্জের সকল হাসপাতালের জন্য প্রয়োজনীয় সার্জিক্যাল পোশাক ও ইক্যুইপমেন্ট ইতোমধ্যে এসে পৌছেছে। এটী বৃহস্পতিবার সকলের কাছে দেয়া হবে। এটি ব্যবহার করে কাল থেকেই সকলে চিকিৎসা সেবা প্রদান করবে। এখন আর আতংকের কিছু নেই করোনাসহ সকল রোগীকেই চিকিৎসা সেবা প্রদানে কোনরূপ কার্পণ্য করবেনা আমাদের ডাক্তার ও নার্সরা।

সিভিল সার্জন আরো জানান, ফতুল্লায় দুইজনকে ১০ হাজার টাকা ও বন্দরে হোম কোয়ারেন্টাইন না মানায় এক সৌদী প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সে যদি আবারো নির্দেশনা অমান্য করে তাহলে তাকে অধিকতর শাস্তি প্রদান করা হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও