করোনা রোগীদের সেবা প্রদানে আগ্রহী সাংবাদিক রোমান

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৫৯ পিএম, ২১ মার্চ ২০২০ শনিবার

করোনা রোগীদের সেবা প্রদানে আগ্রহী সাংবাদিক রোমান

করোনা রোগীদের সেবার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ প্রতিদিনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক রোমান চৌধুরী সুমন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শুধুমাত্র আল্লাহকে রাজি-খুশি করতে করো না রোগীদের সেবায় স্বেচ্ছাসেবী হতে আমি আগ্রহী। কোন ছোঁয়াচে রোগ বিশ্বাসী নই আল্লাহ চাইলে হবে না চাইলে না’।

শনিবার ২১ মার্চ রোমান চৌধুরী নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘আমি বুঝে শুনেই স্ট্যাটাস দিয়েছি। যদি সরকার, প্রশাসন কিংবা যে কোন সেবা সংস্থার প্রয়োজন হয় আমি তাদের ডাকে সেবা প্রদানে প্রস্তুত।’

প্রসঙ্গত নারায়ণগঞ্জে ১৮ জনকে নতুনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৪ জন।

শনিবার (২১ মার্চ) দুপুরে নিউজ নারায়ণগঞ্জকে এ তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ।

তিনি জানান, নতুন করে শনিবার দুপুর পর্যন্ত ১৮ জনকে অন্তর্ভুক্ত করে মোট ৯৪ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। এদের সকলেই প্রবাসী ও তাদের সংস্পর্শে আসা ব্যক্তি। এর মধ্যে শুক্রবার রাতে ১৫ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইন থেকে ১৪ দিন শেষে স্বাভাবিক জীবনে ফিরেছেন। এর আগেও হোম কোয়ারেন্টাইন থেকে বুধবার (১৮ মার্চ) ১১ জন স্বাভাবিক জীবনে ফিরেছেন।

ইমতিয়াজ জানান, আপাতত জেলাবাসীকে অনুরোধ করছি জনসমাগম ও জনবহুল স্থান এড়িয়ে চলতে এবং প্রয়োজন ব্যতিত বাইরে বেশিক্ষন অবস্থান না করতে।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুজন মারা গেলেন। এছাড়া ভাইরাসটিতে নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন, ফলে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।

শনিবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

মন্ত্রী জানান, করোনাভাইরাসে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় আক্রান্তে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুজনে। গত ২৪ ঘণ্টায় যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাতে আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার জন আছেন হোম কোয়ারেন্টাইনে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৫০ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দুজন।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও