নারায়ণগঞ্জে ৩ জনের পর করোনায় নতুন আক্রান্ত নাই

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৮ পিএম, ২৬ মার্চ ২০২০ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে ৩ জনের পর করোনায় নতুন আক্রান্ত নাই

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষে জেলা প্রশাসন শহরব্যাপী অভিযান চালিয়েছেন। সেই সাথে নারায়ণগঞ্জ শহরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত নেই।

২৬ মার্চ বৃহস্পবিার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অফিসার সিরাজ উদ দৌলা খান জানান, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় চাষাঢ়া, কালিরবাজার, ৫ নং ঘাট ও ১ নং রেলগেট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জন সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৩ জন, নতুন করে কোনা আক্রান্তের সংখ্যা নেই। হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩১০ জন এর মধ্যে নতুন করে রয়েছে ৪৯। প্রাতিষ্ঠাানিক কোয়ারেন্টাইনে নেই এবং আইসোলেনেও কেউ নেই। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছে মোট ৭৭ জন এর মধ্যে নতুন করে ছাড়া পেয়েছে ১৪ জন। ১ মার্চ থেকে এখন পর্যন্ত বিদেশ থেকে মোট প্রত্যাগত ৫৯৬৮ জন। এর মধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে ২৮০ জন। নতুন করে করা হয়েছে ৪৯।

সিরাজ উদ দৌলা খান আরও জানান, সরকারি চিকিৎসা কেন্দ্র রয়েছে ৬টি। করোনা চিকিৎসায় আইলোশনের জন্য ৩০ টি বেড প্রস্তুত করা হয়েছে। ডাক্তারের সংখ্যা হচ্ছে ৯০ জন, নার্সের সংখ্যা ১৭৩ জন। অ্যাম্বুলেন্সের সংখ্যা ৬টি। বেসরকারি চিকিৎসা কেন্দ্র ৭২ টি। করোনা চিকিৎসায় ৭২ টি বেড প্রস্তুত করা হয়েছে, ডাক্তারের সংখ্যা ১০০ জন এবং নার্সের সংখ্যা রয়েছে ১৮০ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও