নারায়ণগঞ্জের প্রতিটি হাসপাতালে আলাদা আউটডোর : সিভিল সার্জন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৯ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

নারায়ণগঞ্জের প্রতিটি হাসপাতালে আলাদা আউটডোর : সিভিল সার্জন

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ বলেছেন, প্রতিটি হাসপাতালে ডাক্তারের নিরাপত্তার জন্য আলাদা করে সর্দি, কাশি, ঠান্ডা, জ্বরের জন্য আলাদা করে আউটডোর করা হয়েছে। যেখানের ডাক্তাদের পর্যাপ্ত সুরক্ষার সরঞ্জাম রয়েছে। সেখানকার ডাক্তার যদি কাউকে মনে করেন কোন ব্যক্তির মধ্যে করোনার লক্ষণ রয়েছে তাহলে তাকে ওষুধ দিয়ে বাসায় পাঠিয়ে দিবে। ওষুধ খাওয়ার পর যদি কোন উন্নতি না হয় সেক্ষেত্রে আইইসিডিআরকে জানানো হবে তারা এসে তাকে পরীক্ষা নিরীক্ষা করবে। যদি তাকে আইসোলেশনে নেওয়ার প্রয়োজন পরে তাহলে আমরাই ব্যবস্থা গ্রহণ করে ঢাকায় পৌছে দিবে। ওই ব্যক্তির কিছু করতে হবে না। আমরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি।

মুহাম্মদ ইমতিয়াজ বলেন, সরকারি হাসপাতালের জন্য সরকার পিপিই পাঠাচ্ছেন। কিন্তু বেসরকারি হাসপাতালে সেরকম কোন সুরক্ষা সরঞ্জাম নেই। এমনকি সরকারি বরাদ্দ তাদের দেওয়ার কোন সুযোগ নেই। তাদের প্রয়োজন হলে কিনে নিবে না হয় সংগ্রহ করবে। যেহেতু আমাদের চিকিৎসা ব্যবস্থার বড় একটি অংশ দেখে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলো। সেহেতু তাদের সুরক্ষা সরঞ্জাম প্রয়োজন আছে। তাই সরকারের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি তাদের সহযোগিতা করার জন্য।

২৮ মার্চ শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা পরিস্থিতি সর্বশেষ অবস্থা নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) শাকিল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা, জেলা তথ্য কর্মকর্তা সিরাজদৌল্লাহ খান প্রমুখ।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও