নারায়ণগঞ্জে করোনায় নারীর মৃত্যু, ১০০ পরিবার লকডাউনে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৭ পিএম, ২ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে করোনায় নারীর মৃত্যু, ১০০ পরিবার লকডাউনে

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জের বন্দরে এক নারীর মৃত্যুর ঘটনায় ২৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকায় ১০০ পরিবার লকডাউন করে দিয়েছে প্রশাসন।

মৃত্যুর পর নমুনা সংগ্রহের পরীক্ষা শেষে পজেটিভ রিপোর্ট আসায় ২ এপ্রিল রাতে ঘটনাস্থলে ছুটে যান জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ, বন্দরের ইউএনও শুক্লা সরকার সহ প্রশাসনের কর্মকর্তারা। এর আগে ৩০ মার্চ ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৫ বছর বয়সী ওই নারীর মৃত্যু ঘটে।

বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, সম্প্রতি ৪৫ বছর বয়সী এক নারী অসুস্থ হন। পরে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সেদিনই তাকে দাফন করা হয়। পরে নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের পর পরীক্ষা শেষে ২ এপ্রিল করোনার পজেটিভ রিপোর্ট ধরা পড়ে। এ ঘটনায় জানার পর রাতেই প্রশাসন ও পুলিশ সেখানে উপস্থিত হন। রাতেই বন্দরের ২৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকার জামাল সোপ কারখানা থেকে রসুলবাগ মোড় পর্যন্ত সড়কটি লক ডাউন করে দেওয়া হয়েছে। ফলে এ সড়কের দুই পাশে সবকিছু বন্ধ থাকবে। কোন লোকজন বাড়ি থেকে বের হতে পারবে না। সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

বন্দরের ইউএনও শুক্লা সরকার জানান, ওই সড়কে ১০০ পরিবার এ লক ডাউন এর আওতায় রয়েছেন। তাদের সার্বিক সহযোগিতায় ৫টি স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। এছাড়াও ইউএনও, সিভিল সার্জন, ওসি, কাউন্সিলর ও জেলা প্রশাসনের ফোন নাম্বার দেওয়া হয়েছে। এসব নাম্বারের যেকোন প্রয়োজনে জানালে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় সেবা ঘরে পৌঁছে দেওয়া হবে। তবে কেউ ঘর থেকে বের হতে পারবেন না জানিয়েছেন।

তিনি আরো জানান, আইইডিসিআর মৃত্যুর পর নমুনা সংগ্রহের পরীক্ষা শেষে পজেটিভ রিপোর্ট আসায় নারায়ণগঞ্জ সিভিল সার্জনকে জানানো হয় ব্যবস্থা গ্রহণের জন্য। সেই নির্দেশনা অনুযায়ী লক ডাউন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ জানান, শুক্রবার ওই নারীর পরিবার ও আশেপাশের লোকজনের নমুনা সংগ্রহ করা হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও