নারায়ণগঞ্জে ১৪ জনের নমুনা সংগ্রহ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৮ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে ১৪ জনের নমুনা সংগ্রহ

করোনায় আক্রান্ত সন্দেহে শনিবার নারায়ণগঞ্জ জেলার ১৪ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরের কাছে পাঠিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। এর আগে জেলায় ১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরের কাছে পাঠানো হয়েছিল। তবে শনিবার সন্ধ্যা অবধি কোন আক্রান্ত রোগীর বিষয়ে তথ্য পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, কোন ব্যক্তি করোনা রোগে আক্রান্ত হওয়ার বিষয়ে আশঙ্কা প্রকাশ করে আমাদেরকে জানালে আমরা তাদের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরের কাছে পাঠিয়ে থাকি। পরে আইইডিসিআরের কাছ থেকে রিপোর্ট আসলে বোঝা যাবে কেউ করোনায় আক্রান্ত হয়েছে কিনা।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ বলেন, শনিবার ৪ এপ্রিল সন্ধ্যা অবধি কোন করোনা আক্রান্ত রোগীর বিষয়ে রিপোর্ট পাওয়া যায়নি।

উল্লেখ্য ৩০ মার্চ নারায়ণগঞ্জ মহানগরের বন্দরের রসুলবাগ এলাকায় ৪৫ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। ২ এপ্রিল রিপোর্ট আসে ওই নারীর দেহে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল। পরবর্তীতে নারীর বাড়ি সংলগ্ন ১০০ বাড়ি লকডাউন করে দেয় উপজেলা প্রশাসন। এসময় আইইডিসিআরের সদস্যরাও উপস্থিত ছিলেন। এছাড়াও শহরের পাইকপাড়ার একটি বাড়ি ও সিদ্ধিরগঞ্জের পাঠানটুলীর একটি বাড়িও লকডাউন করে দেয়া হয়েছে। গোসল করানো দুই নারীসহ চিকিৎসক, নার্স ওয়ার্ড বয় এবং অ্যাম্বুলেন্স চালককেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও