করোনায় সকল উপজেলাকে ছাড়িয়ে গেল সোনারগাঁও

সোনারগাঁও করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০১ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

করোনায় সকল উপজেলাকে ছাড়িয়ে গেল সোনারগাঁও

নারায়ণগঞ্জের প্রাণঘাতি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। করোনা ভাইরাসের সংক্রমনের দিক দিয়ে এগিয়ে থাকায় ইতোমধ্যে নারায়ণগঞ্জকে হটস্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। আর সেই হটস্পট থেকে বেড়িয়ে আসার কোনো লক্ষ্যণও পরিলক্ষিত হচ্ছে না। এতদিন শহর এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি থাকলেও এবার উপজেলাতেও ছড়াতে শুরু করেছে।

প্রতিদিনের আক্রান্তের সংখ্যায় কোনো কোনো শহর এলাকাকেও ছাড়িয়ে যাচ্ছে উপজেলাগুলো। সেই সূত্র এবার প্রতিদিনের আক্রান্তের সংখ্যায় নারায়ণগঞ্জের সকল উপজেলাকে ছাড়িয়ে গেছে সোনারগাঁ। এদিন নারায়ণগঞ্জের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল সোনারগাঁয়ে।

জানা যায়, দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দেখা মিলে নারায়ণগঞ্জে। এরপর থেকেই নারায়ণগঞ্জে সংক্রমণ শুরু হয়। প্রথমদিকে নারায়ণগঞ্জের মধ্যে প্রতিদিনের আক্রান্তের দিক দিয়ে শীর্ষে থাকতো নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকা। এবার সেই সিটি ও সদর এলাকাকে ছাড়িয়ে যাচ্ছে অন্যান্য উপজেলাগুলো।

তারই ধারাবাহিকতায় ৪ জুন বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যায় নারায়ণগঞ্জের সকল উপজেলাকে ছাড়িয়ে গেছে সোনারগাঁ উপজেলা।

এদিন সিভিল সার্জনের দেয়া তথ্যা অনুযায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। কারো মৃত্যু ঘটেনি। সুস্থ হয়েছেন ১১ জন। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৪২৭৮ জনের যার মধ্যে ১২৫৬ জনের করোনা পজেটিভ। ৫৩ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৪৮৮ জন।

নারায়ণগঞ্জ সদর উপজেলায় (ফতুল্লা থানা, আলীরটেক ও গোগনগর ইউনিয়ন) গত ২৪ ঘণ্টায় ৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ২৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। সুস্থ হয়েছেন ১৭ জন। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৩৪৪৩ জনের যার মধ্যে ৯৫৯ জনের করোনা পজেটিভ। ১৮ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ২৬৫ জন।

সোনারগাঁও উপজেলায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৫৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। সুস্থ হয়েছেন ১ জন। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ১১৪০ জনের যার মধ্যে ২৮৩ জনের করোনা পজেটিভ। ৬ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ২৭ জন।

করোনায় আড়াইহাজার উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৩১ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। মোট নমুনা সংগ্রহ করা হয় ১৫৫১ জনের যার মধ্যে ২৬০ জনের করোনা পজেটিভ। ২ জনের মৃত্যু হয়েছে, সুস্থ হয়েছেন ৩৭ জন।

রূপগঞ্জ উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে কারো করোনা পজেটিভি রিপোর্ট আসেনি। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয় ৩৬৬২ জনের যার মধ্যে ৪৩৪ জনের করোনা পজেটিভ। করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। সুস্থ হয়েছেন ৮ জন।

বন্দর উপজেলায় গত ২৪ ঘণ্টায় ১৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৭৩২ জনের যার মধ্যে ৯৯ জনের করোনা পজেটিভ। ২ জনের মৃত্যু এবং সুস্থ হয়েছেন ১৭ জন।

এর আগে গত ৩০ মে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা সনাক্ত হয়েছিল। এদিন ১৫২ জনের করোনা সনাক্তের রিপোর্ট এসেছে। যা ইতোমধ্যে সকল রেকর্ড ভঙ্গ করে। আর এই সর্বোচ্চ আক্রান্তের দিনে নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলা সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছিল।

সেদিন রূপগঞ্জ উপজেলায় ২৪ ঘণ্টায় ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। নতুন করে ৬৩ জনের করোনা পজেটিভি রিপোর্ট এসেছিল। সেই সাথে গত ২ জুন ৬২ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছিল। যা সেদিন নারায়ণগঞ্জের সকল উপজেলাকে ছাড়িয়ে গিয়েছিল।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও