আক্রান্তের সংখ্যায় এবার সোনারগাঁ ছাড়িয়ে গেল সকল উপজেলাকে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৭ পিএম, ২৪ জুন ২০২০ বুধবার

আক্রান্তের সংখ্যায় এবার সোনারগাঁ ছাড়িয়ে গেল সকল উপজেলাকে

নারায়ণগঞ্জের প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই এগিয়ে ছিল নারায়ণগঞ্জের সিটি ও সদর এলাকা। আক্রান্তের সংখ্যায় নারায়ণগঞ্জের সকল উপজেলাকে ছাড়িয়ে যেত নারায়গঞ্জ শহরের এই দুই এলাকায়। তবে এবার প্রতিদিনের তালিকা অনুযায়ী আপাতত নারায়ণগঞ্জের সিটি ও সদর এলাকা আক্রান্তের সংখ্যা কমে এসেছে।

সেই সাথে বেড়ে যাচ্ছে নারায়ণগঞ্জের অন্যান্য উপজেলাগুলো। সেই সূত্র ধরে এবার আক্রান্তের সংখ্যায় নারায়ণগঞ্জের সকল উপজেলাকে ছাড়িয়ে গেছে সোনারগাঁ উপজেলা। যদিও গত কয়েকদিন ধরে নারায়ণগঞ্জে করোনা নমুনা সংগ্রহ বন্ধ ছিল। কিন্তু তারপরেও নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকার চেয়ে এগিয়ে ছিল অন্যান্য উপজেলাগুলো।

জানা যায়, গত ৮ মার্চ দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দেখা মিলে নারায়ণগঞ্জে। এরপর থেকেই নারায়ণগঞ্জে সংক্রমণ শুরু হয়। সংক্রমণের তুলনায় দেশের অন্যান্য জেলাগুলোকে ছাড়িয়ে যায়। ফলশ্রুতিতে করোনা ভাইরাসের সংক্রমনের দিক দিয়ে এগিয়ে থাকায় সংক্রমণের প্রথম থেকেই নারায়ণগঞ্জকে হটস্পট হিসেবে ঘোষণা করা হয়।

আর সেই হটস্পট থেকে বেড়িয়ে আসার কোনো লক্ষ্যণও পরিলক্ষিত হয়নি বরং বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে হটস্পট থেকে এবার নারায়ণগঞ্জ শহর কয়েকটি উপজেলাকে রেডজোন ঘোষণা করা হয়েছে। সেই সাথে আরও কয়েকটি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

তবে গত কয়েকদিনের আক্রান্তের সংখ্যায় আগের চেয়ে নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকায় কিছুটা কমে এসেছে। কিন্তু আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে নারায়ণগঞ্জের উপজেলাগুলোতে। প্রতিদিনের আক্রান্তের সংখ্যায় নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকাকেও ছাড়িয়ে যাচ্ছে উপজেলাগুলো।

সবশেষ ২৪ জুন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বুধবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ২৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় সংক্রমিত ৪১ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সিটি করপোরেশন এলাকায় ৬৮ বছর বয়সী এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। নতুন করে কেউ সুস্থ হয়নি। এ নিয়ে জেলায় ২২ হাজার ৯২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ১০৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২৪৭১ জন।

আর এদিন নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে সোনারগাঁ উপজেলা। সোনারগাঁও উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ১৯ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ১৭৭৫ জনের যার মধ্যে ৪২৮ জনের করোনা পজেটিভ। ১৩ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ১৭৪ জন।

করোনা সংক্রমণের শুরুতে নারায়ণগঞ্জের মধ্যে শীর্ষ থাকা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। গত ২৪ ঘন্টায় ৬৮ বছর বয়সী এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। কেউ সুস্থ হয়নি। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৬ হাজার ৭০৫ জনের যার মধ্যে ১৬১৭ জনের করোনা পজেটিভ। ৫৯ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৯৬৫ জন।
এর পরের অবস্থানে থাকা নারায়ণগঞ্জ সদর উপজেলায় (ফতুল্লা থানা, আলীরটেক ও গোগনগর ইউনিয়ন) গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ২ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু ঘটেনি। কেউ সুস্থ হয়নি। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৪৫৯৭ জনের যার মধ্যে ১১৩৩ জনের করোনা পজেটিভ। ২২ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৭৫৯ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও