নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের অর্ধেক সুস্থ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২১ পিএম, ২৬ জুন ২০২০ শুক্রবার

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের অর্ধেক সুস্থ

করোনার শুরু থেকেই দেশের প্রথম আক্রান্ত ছিলেন নারায়ণগঞ্জের ইতালি ফেরত এক ব্যক্তি। তিনি যদিও সুস্থ হয়েছেন কিন্তু ইতোমধ্যেই জেলায় ৪ হাজার ৯২৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে সুখবর হচ্ছে আক্রান্তদের প্রায় ৫০ ভাগই পুরোপুরি সুস্থ হয়েছেন এবং স্বাভাবিক জীবন যাপন করছেন।

শুক্রবার (২৬ জুন) পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত মোট রোগীর সংখ্যা ৪৯২৫ জন (মৃত্যুসহ)। এদের মধ্যে জেলায় মোট মৃত্যু হলো ১১০ জনের আর সুস্থ হয়েছেন ২৪৭১ জন। আক্রান্ত হয়ে সুস্থ হবার সংখ্যা পুরো আক্রান্তের প্রায় ৫০ শতাংশ।

জানা যায়, আক্রান্তের দিক থেকে জেলাটি ঢাকার পরেই শীর্ষ স্থানে। করোনার হটস্পট খ্যাত হয়ে উঠেছিল নারায়ণগঞ্জ। কিন্তু সুস্থ হবার দিক থেকে সবার আগে এগিয়ে এ জেলাটি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে জেলার আক্রান্তরা। তবে এর মধ্যে চলে গেছে ১১০টি আক্রান্ত ব্যক্তির প্রাণ। এ ছাড়াও অনেক ব্যক্তি করোনার উপসর্গে মারা গেছেন জেলায় যাদের পরবর্তীতে আর টেস্ট করানো হয়নি।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, করোনায় জেলায় মোট আক্রান্তের প্রায় অর্ধেক মানুষ ইতোমধ্যেই সুস্থ হয়েছেন। তাদের সিংহভাগই বাড়িতে থেকে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়েছেন। তবে যাদের শ্বাসকষ্ট বা নানা জটিল উপসর্গ ছিল তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও