সিটি এলাকায় একদিনে রেকর্ড সংখ্যায় করোনা শনাক্ত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩১ পিএম, ২৬ জুন ২০২০ শুক্রবার

সিটি এলাকায় একদিনে রেকর্ড সংখ্যায় করোনা শনাক্ত

প্রাণঘাতি করোনাভাইরাসের হটস্পট হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জ জেলায় গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছিল সিটি করপোরেশন এলাকায়। এরপর ক্রমশ সিটি এলাকায় করোনা পরিস্থিতি অবনতির দিকে যেতে থাকে। সম্প্রতি সিটি এলাকায় করোনায় সংক্রমণ কিছুটা কমে আসলেও গত ২৪ ঘন্টায় আবারো রেকর্ড সংখ্যায় ৭২ জন শনাক্ত হয়েছে।

২৬ জুন শুক্রবার নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে সকাল ৮টা পর্যন্ত জেলায় ৪১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় সংক্রমিত ১৩৭ জন শনাক্ত হয়েছে। যার মধ্যে শুধু সিটি করপেরেশন এলাকাতেই ৭২ জন। যা সম্প্রতিক সময়ের মধ্যে সিটি এলাকায় করোনায় সংক্রমণ শনাক্তের সর্বোচ্চ সংখ্যা। এছাড়া গত ২৪ ঘন্টায় সিটি করপোরেশন এলাকায় ৪৮ বছর বয়সী এক পুরুষের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জনের তথ্য মতে এখনো পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) মোট নমুনা সংগ্রহ করা হয় ৬ হাজার ৯৫৮ জনের যার মধ্যে ১৭১৬ জনের করোনা পজেটিভ। যা এখনো পর্যন্ত পুরো জেলায় সংক্রমন শনাক্তের প্রায় অর্ধেক। এছাড়া ৬০ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৯৬৫ জন।

করোনা শনাক্তের পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় করোনা পরিস্থিতি ক্রমশ অবনতি ঘটতে থাকলে শুরুতেই সিটি এলাকা লকডাউনের জন্য প্রধানমন্ত্রীর কাছে লিখিত অনুরোধ করেছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সেই অনুরোধের প্রেক্ষিতে গত ৫ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে জরুরি সভায় সিটি এলাকা, সদর ও বন্দর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। যা ছিল নারায়ণগঞ্জে প্রথম লকডাউন।

প্রথম পর্যায়ের লকডাউন উঠে যাওয়ার পর নারায়ণগঞ্জে যে তিনটি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছিল এর মধ্যে দুইটি এলাকা ছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের অন্তভূক্ত জামতালা ও আমলাপাড়া এলাকা।

তৃতীয় ধাপে রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন লকডাউনের পর চতুর্থ ধাপে নারায়ণগঞ্জে যে ১৯টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে এর মধ্যেও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৭টি এলাকা রয়েছে। যেগুলো হলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার ১, ২, ৮, ১২, ১৩, ১৮, ও ২৪ নং ওয়ার্ড।

কোনো ভাবেই স্থিতিশীল অবস্থায় আসছে না সিটি এলাকার করোনা পরিস্থিতি। উল্টো ক্রমশ অবনতির দিকে যাচ্ছে। এমতাবস্থায় সিটি করপোরেশন এলাকায় করোনা পরিস্থিতি মোকারিলায় মেয়রকে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছেন নারায়ণগঞ্জের সচেতন নাগরীক মহল। এছাড়া সিটি এলাকা ছাড়াও পুরো জেলায় করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনকে আরো কঠোর ও কার্যকরি ভূমিকা পালনের জন্যও অনুরোধ করেন তাঁরা।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও