নারায়ণগঞ্জে করোনা নমুনা সংগ্রহে বেসরকারী কোন অনুমোদন নাই

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৪ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে করোনা নমুনা সংগ্রহে বেসরকারী কোন অনুমোদন নাই

করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর নমুনা সংগ্রহে নারায়ণগঞ্জে বেসরকারি ভাবে কোন অনুমোদন দেয়নি। তাই এ ধরনের প্রতারণা থেকে নগরবাসীকে সাবধান থাকার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ। তবে অচিরেই এসব প্রতারকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার হুশিয়ারী দিয়েছেন তারা।

১১ জুলাই শনিবার বিকেলে নারায়ণগঞ্জ সিভিল সার্জনের ফেসবুক পেইজ থেকে এ ঘোষণা দেয়া হয় যে পেইজ থেকে প্রতিদিন করোনা আপডেট দেয় স্বাস্থ্য বিভাগ।

ফেসবুক পেইজে দেওয়া স্ট্যাটাসে জানানো হয়, ‘নারায়ণগঞ্জ এ কোন বেসরকারি ল্যাব অথবা ডায়াগনস্টিক সেন্টারকে বাসা থেকে নমুনা নেয়ার অনুমোদন বা অনুমতি প্রদান করা হয়নি। এই সকল প্রতিষ্ঠানের এই সকল অননুমোদিত কার্যক্রমের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা নিবে স্বাস্থ্য বিভাগ। এদের যে কোন প্রতারণা হতে সাবধান থাকতে সকল নাগরিককে সতর্ক করা হল।’

প্রসঙ্গত রাজধানী ঢাকায় রিজেন্ট, জেকেজি সহ বেশ কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান করোনা ভাইরাস পরীক্ষার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে ভূয়া রিপোর্ট দিতেন। এসব রিপোর্ট নিয়ে ইতালী গিয়ে কয়েকজন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়। পরে তাদের দেশে পাঠিয়ে দেয়। এরপর থেকে সরকার এসব প্রতারকদের গ্রেপ্তার অভিযান শুরু করেছে। ইতোমধ্যে জেকেজি প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইতোমধ্যে আলোচনায় রয়েছেন রিজেন্ট হাসপাতালের পরিচালক শাহেদ সহ সহযোগিরা।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও