‘করোনা হাসপাতালে ডাক্তারদের উপর হামলা মানসিক আঘাত দেয়’

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৭ পিএম, ১২ জুলাই ২০২০ রবিবার

‘করোনা হাসপাতালে ডাক্তারদের উপর হামলা মানসিক আঘাত দেয়’

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের (৩০০ শয্যা হাসপাতাল) সুপার ডা. গৌতম রায় বলেছেন, হাসপাতালে ডাক্তারদের উপর হামলার ঘটনা অপ্রত্যাশিত। এ ধরনের ঘটনায় আমাদের অনেক হতাশায় ফেলে দেয়। আমরা দীর্ঘদিন পরিবার পরিজন রেখে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। এমন ঘটনা ঘটলে থাকলে আমাদের জন্য প্রতিষ্ঠান চালানো কষ্টকর হয়ে পড়বে।

রোববার (১২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের খানপুরে জেলা করোনা হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক।

এর তিনদিন আগে হাসপাতালে এক নারীর মৃত্যুর পর তার সন্তান ডাক্তারের পিপিই ছিড়ে তাকে মারধর করতে থাকেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ বিষয়ে আজকে সংবাদ সম্মেলনের আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

ডা. গৌতম জানান, ওই রোগীর ছেলে বুলবুল আহমেদ রতন এ ঘটনায় আমাদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। তিনি আবেগতাড়িত হয়ে এমন ঘটনা ঘটিয়েছেন। এতে মারধরের শিকার হওয়া ডাক্তার তাকে ক্ষমা করে দিয়েছেন এবং তাদের মায়ের রুহের মাহফেরাত কামনায় দোয়া করেছেন। এতে চিকিৎসকদের সংগঠন বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকেও আমরা আশা করেছিলাম এমন ঘটনা যেন আর না হয়। এমন ঘটনা অনাকাংখিত। এ ঘটনায় ডাক্তারদের মানসিকভাবে আঘাত দেয়। আমাদের ডাক্তাররাও পরিবার পরিজন ছেড়ে আপনাদের সেবায় নিয়জিত রয়েছে।

তিনি জানান, আপনারা জানেন এ হাসপাতালে অনেক চড়াই উৎড়াই পার করে নিবিড় পর্যবেক্ষন কেন্দ্র (আইসিইউ) চালু করা হয়েছে। এতে আমাদের মাননীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও একেএম শামীম ওসমান অনেক সহযোগিতা করেছেন। আমরাও নিয়মিত এখানে রোগীদের সেবা দিচ্ছি। আশা করছি রোগীর স্বজনরা আমাদেরকে সর্বাত্মক সহযোগীতা করবেন।

প্রসঙ্গত ৮ এপ্রিল শ্বাসকষ্ট থাকা আসমা বেগম (৫৫) নামে এক নারীকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনেরা। বিকেল সোয়া ৪টায় হাসপাতালে ভর্তির এক ঘণ্টা পর আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই নারী। মৃত্যুর পর হাসপাতালের আইসিইউতে দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. মিন্টু মিয়াকে লাঞ্ছিত ও আঘাত করেন রোগীর ক্ষুব্ধ স্বজনেরা।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও