টিকার জন্য লম্বা লাইন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৫ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

টিকার জন্য লম্বা লাইন

করোনা ভাইরাস সংক্রামণ রোধে স্বাস্থ্যবিধি মেনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় পুনরায় সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) কার্যক্রম শুরু হয়েছে।

রোববার ১২ জুলাই সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিতাইগঞ্জ এলাকার কিন্ডার কেয়ার স্কুলে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী। ফলে সকাল থেকেই কিন্ডার কেয়ার স্কুলে শিশুদের নিয়ে লম্বা লাইন ধরে দাঁড়িয়ে ছিলেন অভিভাবকেরা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, শুরুতে করোনা ভাইরাস সংক্রামণ রোধে ইপিআই কার্যক্রম বন্ধ রাখে সিটি করপোরেশন। পরবর্তীতে কার্যক্রম শুরু করার পর কয়েকজন টিকাদান কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়। পরবর্তীতে শিশু ও অভিভাবকদের করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে আবারও কার্যক্রম বন্ধ করে দেয় সিটি করপোরেশন স্বাস্থ্য বিভাগ। কিন্তু গত ৯ জুলাই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) এর ঢাকা বিভাগের সমন্বয়ক ডা. জাহাঙ্গীর হোসেন ও ডব্লিউএইচও এর নারায়ণগঞ্জ জেলার প্রতিনিধি ফারহানা রহমান সিটি করপোরেশনে আসেন। তারা মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিনের সঙ্গে বৈঠক করেন। পরবর্তীতে সিদ্ধান্ত হয় রোববার থেকে টিকাদান কর্মসূচির চালু করার বিষয়ে। যার প্রেক্ষিতে রোববার সকাল থেকে টিকাদান শুরু হয়।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী জানান, সিটি করপোরেশনের তিন অঞ্চলে (শহর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ) এক যোগে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। এনজিও কর্মীদের মাধ্যমেও টিকাদান শুরু হয়েছে।

তিনি বলেন, ‘করোনা ভাইরাস সংক্রামণ রোধে আমরা এক কার্যক্রম স্থগিত রাখি। যেহেতু শিশুদের স্বাস্থ্য নিরাপত্তার জন্য টিকা দেয়া জরুরী সেহেতু বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে আবারও চালু করা হয়েছে। এখন থেকে সপ্তাহে শুক্র ও শনিবার ব্যতিত্ব বাকি ৫দিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সব ধরনের টিকা দেয়া হবে। এক্ষেত্রে সবাই মাস্ক, গালভস, হ্যান্ড স্যানেটাইজার সহ সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নিয়ে আসতে হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও