নাসিক এলাকায় করোনা নমুনা সংগ্রহ বন্ধ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৬ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

নাসিক এলাকায় করোনা নমুনা সংগ্রহ বন্ধ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় নমুনা সংগ্রহ ১১দিন ধরে বন্ধ রয়েছে। তবে দ্রুতই আবার কার্যক্রম শুরু করবেন এমনটাই জানিয়েছেন সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা। বন্ধ থাকলেও নমুনা সংগ্রহের বিষয়ে সিভিল সার্জনের সঙ্গে সমন্বয় করে কার্যক্রম পরিচালনা করেছেন যার জন্য নগরবাসীকে ভোগান্তিতে পরতে হয়নি বলে জানান তিনি।

১১ জুলাই শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে দেওয়া করোনা আপডেটের তালিকায় দেখা যায় সিটি করপোরেশন এলাকায় নমুনা সংগ্রহ করা হয়নি। ফলে ওই ঘরটি শূন্য ছিল। যা কয়েকদিন ধরে একই ছিল।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ বলেন, ‘সিটি করপোরেশন এলাকার বুথে নমুনা সংগ্রহ করা হচ্ছে না। মূলত নমুনা সংগ্রহের জন্য সরকারি ফি নির্ধারনের পর থেকেই নমুনা সংগ্রহ কার্যক্রম বন্ধ রয়েছে। তবে বিষয়ে আমরা সিটি করপোরেশনের সঙ্গে কথা বলে দ্রুত কার্যক্রম চালু করার উদ্যোগ গ্রহণ করবো।’

তিনি বলেন, ‘এমনিতে নারায়ণগঞ্জে করোনার নমুনা পরীক্ষার রোগীর চাপ কমে গেছে। ফলে আমরা শুক্রবার নমুনা সংগ্রহ বন্ধ রাখছি।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী বলেন, ‘সিটি করপোরেশন এলাকায় বুথে নমুনা সংগ্রহকারী ১৬জন করোনায় আক্রান্ত হয়। যার মধ্যে কয়েকজন সুস্থ হয়েছে আরো কয়েকজন এখনও চিকিসাধীন আইসোলেশনে রয়েছেন। ফলে জীবাণুমুক্ত করতেই নমুনা সংগ্রহ বন্ধ রাখা হয়েছে। দুই একদিনের মধ্যে আমরা আবারও কার্যক্রম চালু করে দিবো।’

তিনি বলেন, ‘বন্ধ থাকায় নরগবাসীকে কোন ভোগান্তিতে পরতে হয়নি। কারণ যারা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন আমরা সিভিল সার্জনের সঙ্গে সমন্বয় করে সকল ব্যবস্থা করে দিয়েছি।’

প্রসঙ্গত ১ জুলাই থেকে সরকারি করোনা পরীক্ষার জন্য ফি নির্ধারণ করেন। আক্রান্ত রোগী বুথে এসে নমুনা প্রধান করলে ২০০ টাকা আর বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করা হলে ৫০০ টাকা। তাছাড়া যারা হাসপাতালে ভর্তি আছেন তাদের নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা দিতে হবে।

কিন্তু এর আগে থেকে এখনও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। যেখানে ১৯২৮ জন আক্রান্তের মধ্যে ৬৬ জন মারা গেছে ও সুস্থ হয়েছে ১৫২৮ জন। এখনও সিটি করপোরেশন ৪০০ জন চিকিৎসাধীন আইসোলেশনে আছেন।

এর প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর উদ্যোগে ব্রাক ও মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সহযোগিতায় শহর ও বন্দর এলাকায় কোভিড-১৯ নমুনা সংগ্রহের বুথ উদ্বোধন করেন। ইতোমধ্যে মেয়র আইভী সিদ্ধিরগঞ্জ অঞ্চলে আরো একটি করোনার নমুনা সংগ্রহের বুথ বসানোর আশ্বাস দিয়েছেন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও