নারায়ণগঞ্জে টেস্ট বেশি হলেই বাড়ে করোনা শনাক্তের সংখ্যা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৯ পিএম, ২৯ জুলাই ২০২০ বুধবার

নারায়ণগঞ্জে টেস্ট বেশি হলেই বাড়ে করোনা শনাক্তের সংখ্যা

নারায়ণগঞ্জে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ৭ দিন ধরেই কমতির দিকে ছিল। এই এক সপ্তাহে ৩ দিন নতুন সংক্রমণ শনাক্তের সংখ্যা ছিল এককের ঘরে। তবে ঈদের ঠিক আগ মুহূর্তে গেল কয়েকদিনের তুলনায় আবারো বেড়েছে সংক্রমণ শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জনকে শনাক্ত করা হয়েছে। তবে করোনার নমুনা পরীক্ষা বৃদ্ধি পাওয়ায় সংক্রমন শনাক্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, ২৮ জুলাই মঙ্গলবার ২৪ ঘন্টায় ২৭১ জনের নতুনা সংগ্রহ করা হয়েছিল। যা ছিল গত এক সপ্তাহে দৈনিক নমুনা সংগ্রহের তুলনায় প্রায় দ্বিগুণের। সংগৃহিত সেই নমুনা পরীক্ষার পর আজ ২৯ জুলাই সম্প্রতিক সময়ের সর্বোচ্চ ২৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যা গত এক সপ্তাহে প্রতিদিন করোনা পজিটিভ রিপোর্টের তুলনায় কয়েকগুন বেশি।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘গতকাল টেস্ট বেশি হয়েছে। এ কারণে হতে পারে। মাঝখানে একটু একটু কম হয়েছে। একদিন দুইদিন কম হলেই কমে গেছে এরকম আশা করাটা ঠিক না।’

এর আগে গত ২২ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৫৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৩ জুলাই করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল ১৬ জনের। ২৩ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৪ জুলাই করোনা পজিটিভ এসেছিল ৫ জনের। ২৪ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৬৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৫ জুলাই করোনা পজিটিভ পিরোর্ট এসেছিল ১১ জনের। ২৫ জুলাই সকাল ৮টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছিল ৯৯ জনের। ২৬ জুলাই করোনা পজিটিভ এসেছিল ৯ জনের। ২৬ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৭ জুলাই করোনায পজিটিভ এসেছিল ৫ জনের। ২৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত ২৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৮ জুলাই করোনা পজিটিভ এসেছিল ১৪ জনের।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও