নারায়ণগঞ্জে ৯২.৭৯ শতাংশ করোনা রোগী সুস্থ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২১ পিএম, ২৯ জুলাই ২০২০ বুধবার

নারায়ণগঞ্জে ৯২.৭৯ শতাংশ করোনা রোগী সুস্থ

প্রাণঘাতি করোনাভাইরাস প্রথম চিহ্নিত হয়েছিল নারায়ণগঞ্জে। এরপর দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়তে থাকলে নারায়ণগঞ্জকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করেছিল দেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। তবে সম্প্রতি সংক্রমণ কমে আসায় সেই তকমা থেকে বেরিয়ে এসেছে জেলাটি। পাশাপাশি দ্রুত সুস্থ হয়ে উঠছেন এই জেলার করোনায় সংক্রমিত রোগীরাও। এখনো পর্যন্ত জেলায় মোট সংক্রমণ শনাক্তের ৯২ শতাংশেরও বেশি করোনা রোগী সুস্থ হয়েছেন।

২৮ জুলাই মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণ করে এমন পরিসংখ্যান পাওয়া গেছে। সকাল ৮ টা পর্যন্ত জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত হয়েছে ৫ হাজার ৮৩৯ জন। মোট সুস্থ হয়েছে ৫ হাজার ৪১৮ জন। যা মোট শনাক্তের ৯২.৭৯ শতাংশ। এছাড়া জেলায় মোট ৩১ হাজার ৪৭৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ১২৫ জনের।

নারায়ণগঞ্জে করোনায় সর্বাধিক মৃত্যু, সুস্থতা ও সংক্রমিত এলাকার তালিকায় প্রথম অবস্থানে রয়েছে সিটি করপোরেশন এলাকা। সিটি করপোরেশন এলাকায় এখনো পর্যন্ত ২০৩০ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। যাদের মদ্যে সুস্থ হয়েছেন ১৮৬২ জন। যা মোট শনাক্তের ৯১. ৭২ জন। এখনো পর্যন্ত মোট ৯ হাজার ৯০১ জনের নমুনা সংগ্রহ করা হয়। মৃত্যু হয়েছে ৬৭ জনের।

নারায়ণগঞ্জ সদর উপজেলায় এখনো পর্যন্ত মোট ১৩৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যার মধ্যে ১২৭৫ জন সুস্থ হয়েছেন। যা মোট শনাক্তের ৯৩.৮৯ শতাংশ। এখনো পর্যন্ত মোট ৫৭৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ২৩ জনের।

রূপগঞ্জ উপজেলায় এখনো পর্যন্ত মোট ১১৫২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যাদের মধ্যে ১০৮৩ জন সুস্থ হয়েছেন। যা মোট শনাক্তের ৯৪.০১ শতাংশ। এখনো পর্যন্ত মোট ৯৫৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ১০ জনের।

আড়াইহাজার উপজেলায় এখনো পর্যন্ত মোট ৫৫০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ৫২৬ জন। যা মোট শনাক্তের ৯৫.৬৪ জন। এখনো পর্যন্ত মোট ২৬৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ৪ জনের।

সোনারগাঁ উপজেলায় এখনো পর্যন্ত মোট ৫০৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৬৩ জন। যা মোট শনাক্তের ৯০.৯৬ জন। এখনো পর্যন্ত মোট ২১১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ১৮ জনের।

বন্দর উপজেলায় ২৪০ জনের নমুনা করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ২০৯ জন। যা মোট শনাক্তের ৮৭.০৮ শতাংশ। এখনো পর্যন্ত মোট ১৪৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও