৯ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ , ১১:২৮ পূর্বাহ্ণ

আমাকে আপোষে কেউ কিছু দেয়নি : শামীম ওসমান (ভিডিও)


|| সূত্র : সময় টিভি

প্রকাশিত : ০৭:০৫ পিএম, ৩০ জুন ২০১৭ শুক্রবার | আপডেট: ০৮:৩৪ পিএম, ৩ জুলাই ২০১৭ সোমবার


ছবি গুলো ফেইসবুক থেকে নেওয়া।

ছবি গুলো ফেইসবুক থেকে নেওয়া।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, প্রতিপক্ষ ছাড়া জীবনে মজা নাই। সর্বক্ষেত্রে প্রতিযোগিতা থাকা ভালো। কিন্তু প্রতিপক্ষ ও প্রতিযোগিতাকে একসঙ্গে মিলানো যাবে না। তবে আমি জীবন সর্বক্ষেত্রে মান সম্মত প্রতিপক্ষ পাই নাই। ভালো প্রতিপক্ষ না পেলে প্রতিভার বিকাশ ঘটবে না।
 
তিনি বলেন, আমাদের দেশের পলিটিক্স এখন আর সুষ্ঠু জায়গাতে নেই। আমরা যখন ছাত্র রাজনীতি করেছি তখন যে ফ্রেন্ডশীপ ছিল এখন সেটা নাই। তখন আমি কলেজের ভিপি ছিলাম কিন্তু ছাত্র ফ্রন্ট ছাত্র ইউনিয়ন সহ অন্য সংগঠন কোন সমস্যায় পড়লে আমরা সমাধান করতাম। কিন্তু আজকের ছাত্র রাজনীতিতে এখন মনে হয় সেটা নাই।
 
শামীম ওসমান বলেন, জীবনে অনেক ক্ষেত্রে মনে হয় আমি ব্যবহৃত হয়েছি ভুল করেছি। পরে চিন্তা করে দেখি এটা আমার ভুল হয়েছিল। এটা রাজনৈতিক জীবনে ঘটেই থাকে। তবে অনেক ক্ষেত্রে আমি পরিবারের সদস্যদের খুব মিস করি। কিন্তু তার পরেও আমি খুবই হ্যাপি ফ্যামেলি। আমি জীবনকে উপভোগ করতে চাই। যেমন কেউ যদি বলে হোটেল শেরাটন কিংবা সোনারগাঁয়ে লাঞ্চ করি ডিনার করি কিংবা বন্ধুদের সঙ্গে মুড়ি মাখিয়ে খাই তাহলে আমি পরেরটা বেছে নিব।
 
তিনি বলেন, ৪৫ বছর রাজনীতির সময় পার করে ফেলেছি। এখন আর আবেগের রাজনীতি নাই। এখন সেটার পরিবর্তন ঘটেছে। কখনো কখনো পার্টি সেক্রেটারী ওবায়দুল কাদের ভাইয়ের কথায় ‘হাইব্রিড’ নেতাদের সঙ্গে পেরে উঠাটা কঠিন। রাজনীতিতে যারা দিতে আসে তাদের পথ অনেক কঠিন। আর যারা নিতে আসে তাদের পথ অনেক সহজ। এখন পর্যন্ত কষ্ট করে হলেও ৮৫ ভাগ রাজনীতিক সঠিক পথে আছে। যদিও তাদের হোছট খেতে হচ্ছে।
 
তিনি বলেন, আমাকে খুব সহজে এ পর্যায়ে আসতে দেওয়া হয়নি। আমাকে দলের ভেতরে বাইরে প্রতিদ্বন্দ্বিতা করে আসতে হয়েছে। আমাকে ক্ষেত্র তৈরি করে এখানে আসতে হয়েছে, আপোষে কেউ কিছুই দেয়নি।
 
বেশ আক্ষেপ নিয়ে বলেন, ‘আমাকে দিয়ে যে পরিমাণ কাজ করিয়ে নেওয়ার কথা ছিল সে পরিমাণ করতে পারিনি শুধুমাত্র নেগেটিভিটির কারণে। তবে এটাও তো সত্য সত্যের পথ কখনো সোজা হয় না।
 
ঈদ উল ফিতর উপলক্ষ্যে সময় টেলিভিশনে প্রচারিত ‘ত্রিরঙ্গ’ নামের এক অনুষ্ঠানে শামীম ওসমানের কথোকথন থেকে এসব বক্তব্য নেওয়া। ৩৭ মিনিটের দীর্ঘ অনুষ্ঠানে শামীম ওসমানের সঙ্গে উপস্থাপক তুষার আবদুল্লাহ কথা বলেছেন শহরের হাজীগঞ্জে ঈশা খা কেল্লায়, নিতাইগঞ্জে বাণিজ্যিক এলাকাতে, শীতলক্ষ্যা নদী, মটরসাইকেল ও রিকশাতে চড়ে। দীর্ঘ অনুষ্ঠানে শামীম ওসমানের দেওয়া বক্তব্যের উল্লেখযোগ্য অংশ নেওয়া। সে কারণে বক্তব্য হুবহু মিল নাও থাকতে পারে।
 
শামীম আলোচনায় রাজনীতিতে জড়িয়ে পড়া, প্রেমের অধ্যায়, বর্তমান রাজনীতি, ভালো লাগা না লাগা নিয়েও কথা হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাক্ষাৎকার -এর সর্বশেষ