‘প্রধানমন্ত্রীর স্বদিচ্ছার অভাবেই ত্বকী হত্যার বিচার হচ্ছেনা’

৩১ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮ , ১:২১ অপরাহ্ণ

‘প্রধানমন্ত্রীর স্বদিচ্ছার অভাবেই ত্বকী হত্যার বিচার হচ্ছেনা’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৯ পিএম, ৫ মার্চ ২০১৮ সোমবার | আপডেট: ০৩:১৯ পিএম, ৫ মার্চ ২০১৮ সোমবার


‘প্রধানমন্ত্রীর স্বদিচ্ছার অভাবেই ত্বকী হত্যার বিচার হচ্ছেনা’

নারায়ণগঞ্জের আলোচিত মেধাবী ছাত্র নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেন, কারা কিভাবে ত্বকীকে হত্যা করেছে সেটা সারা দেশের মানুষ জানে।

তিনি আরো বলেন, দুই বচল আগে সিলেটের ১৪ বছরের শিশু সামিউল আলম রাজন ও খুলনার ১২ বছরের শিশু রাকিব হত্যার বিচারের রায় ঘোষিত হয়েছে। দুটি হত্যাকা-ে ছয়জনকে মৃত্যুদ- দেওয়া হয়েছে। রাজনকে পিটিয়ে আর রাকিবকে নৃশংসভাবে হত্যা করা হয়। ১৭ কার্যদিবসে রাজন হত্যার বিচার ও ১০ কার্যদিবসে রাকিব হত্যার বিচার সম্পন্ন করা হয়েছে। অর্থাৎ রাজনকে হত্যার পরে ঠিক চার মাসের মাথায় বিচার সম্পন্ন করা হলো আর তিন মাস পাঁচ দিনের মাথায় রাকিবের বিচার সম্পন্ন করা হলো। রাজন ও রাকিবের ঘাতকেরা যেহেতু তেমন প্রভাবশালী বা সরকারদলীয় নয়, দ্রুত বিচারের জন্য তাই এ দুটো হত্যাকা-কেই বেছে নিয়ে এক নতুন নজির স্থাপন করা হয়েছে।

রফিউর রাব্বি বলেছেন, ‘যে কোন খুনের অভিযোগপত্র দিতে ৯০ দিন সময় লাগলেও আজকে ৫ বছরেও ত্বকী হত্যার খুনের অভিযোগপত্র দেয়া হয়নি। সরকারের ইচ্ছায় ও হস্তক্ষেপের কারণে দেয়া হয়নি। সরকার প্রধানরা বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠানে নীতিবাক্যের নানা কথা বলে। কিন্তু এসব শুনলে অবাক লাগে। তারা কি একবারও আয়নায় তাদের চেহারা দেখে না। তাদের কি একটুও অনুশোচনা হয়না। তারা আজকে খুনীদের লালন পালন করে বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে রাখছে। তারা কি ইতিহাসের পাতা উল্টিয়ে দেখেনা।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাক্ষাৎকার -এর সর্বশেষ