৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৩:৪৮ পূর্বাহ্ণ

UMo

৫টি আসনেই লাঙলের প্রার্থী ঘোষণার ব্যাখ্যা দিলেন সেলিম ওসমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৬ পিএম, ৩ এপ্রিল ২০১৮ মঙ্গলবার


৫টি আসনেই লাঙলের প্রার্থী ঘোষণার ব্যাখ্যা দিলেন সেলিম ওসমান

সম্প্রতি নারায়ণগঞ্জে জাতীয় পার্টির চেয়ারম্যান চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এর আগমন এবং তাঁর উপস্থিতিতে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান কর্তৃক নারায়ণগঞ্জে ৫টি আসনের লাঙলের প্রার্থী দেওয়ার ঘোষণায় ইতোমধ্যে জেলার রাজনীতিতে আলোচনার সৃষ্টি হয়েছে। এ ঘোষণায় জেলা জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে যেমন নতুন করে উদ্দীপনা দেখা দিয়েছে ঠিক তেমনি আওয়ামীলীগ শিবিরে শুরু হয়েছে নানা আলোচনা।

উক্ত ঘোষণাটি নারায়ণগঞ্জের রাজনীতিতে বর্তমানে সব থেকে বেশি আলোচিত হচ্ছে যা রীতিমত টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে। এ সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য নিউজ নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে সংসদ সদস্য সেলিম ওসমানের সাথে যোগাযোগ করা হলে বিষয়টি নিয়ে তিনি আরো খোলাসা আলোচনা করেছেন।

সংসদ সদস্য সেলিম ওসমান সব সময় নিজের শরীরে আওয়ামীলীগ এবং বঙ্গবন্ধুর আদর্শের রক্তের কথা বলে থাকেন। কিন্তু হঠাৎ করেই নিজের ব্যবসা প্রতিষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এবং মহসচিব সহ বিরোধী দলীয় চিফ হুইফ ও সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে মতবিনিময়। সেখান থেকে নারায়ণগঞ্জের ৫টি আসনেই লাঙলের প্রার্থী দেওয়ার ঘোষণা এবং আপনার মত ব্যক্তিদের প্রার্থী করতে পারলে জাতীয় পার্টি সরকার গঠন করবে বলে হুসেইন মুহাম্মদ এরশাদ এর মন্তব্য যা নিয়ে নারায়ণগঞ্জের রাজনীতির ময়দান সবর হয়ে উঠেছে।

হঠাৎ এমন মতবিনিময় এবং ৫টি আসনে লাঙলের প্রার্থী দেওয়ার ঘোষণা সম্পর্কে জানতে চাইলে নিউজ নারায়ণগঞ্জকে সেলিম ওসমান জানান, মত বিনিময় সভাটি সম্পূর্ন ঘরোয়া ব্যাপার। পার্টির চেয়ারম্যানের সামনে নারায়ণগঞ্জের জাতীয় পার্টির কর্মীদের সম্মানিত করা হয়েছে। সেখানে আমি বলেছি জাতীয় পার্টির কোন নেতাকর্মী টিআর, কাবিখা চায়না, কোন টেন্ডারবাজি করেনা। কর্মীরা উন্নয়নের জন্য আমাকে সকল প্রকারের সহযোগীতা করেছেন। এ জন্য আমি পার্টির চেয়ারম্যানের উপস্থিতিতেই নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছি।

সেলিম ওসমান বলেন, আমি ২০১৪ সালের ২৬ জুন নির্বাচিত হওয়ার পর থেকে সাধ্য অনুযায়ী উন্নয়ন কাজগুলো সম্পন্ন করার চেষ্টা করেছি। মাঝে কিছুটা সময় একটি দলের জ্বালাও পোড়াও পেট্রোল বোমা দিয়ে মানুষ মেরে পরিস্থিতি অশান্ত করার কারণে অনেকটা সময়ের জন্য উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়েছে। যার ফলে আমার নারায়ণগঞ্জের মানুষ বঞ্চিত হয়েছে। আমি দলের চেয়ারম্যানকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছি আমি আগামীতে মনোনয়নের জন্য এ সভার আয়োজন করিনি। আমি আগামীতে নির্বাচন করবো কি করবো না তা আগামী ৩০ জুন সিদ্ধান্ত নিবো এটাও বলেছি। এখন জাতীয় পার্টির দায়িত্ব প্রকৃত তৃনমূল নেতাকর্মী এবং এলাকার সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী আগামী নির্বাচনের জন্য প্রার্থী মনোনীত করা।

নারায়ণগঞ্জে ৫টি আসনে লাঙলের প্রার্থী দেওয়ার ঘোষণা সম্পর্কে নিউজ নারায়ণগঞ্জে তিনি বলেন, যেহেতু এই নারায়ণগঞ্জে বাইতুল আমান থেকেই আওয়ামীলীগের জন্ম সেহেতু আওয়ামীলীগের চাহিদা অনুযায়ী নারায়ণগঞ্জের ৫টি আসন থেকেই নৌকার প্রার্থী দেওয়া হলে আমার ব্যক্তিগত ভাবে কোন সমস্যা বা আপত্তি নাই। আমি বলেছি প্রয়োজনে ৫টি আসন থেকেই লাঙলের প্রার্থী দেওয়া হবে। এর কারণ হচ্ছে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর থেকে, ২১ আগস্ট গ্রেনেড হামলা, ১/১১, নারায়ণগঞ্জের ১৬জুন বোমা হামলার পর আওয়ামীলীগে অতি উৎসাহী কিছু ব্যক্তি দেখা গেছে। বিশেষ করে নারায়ণগঞ্জ-৫ আসনেই আমার পূর্বে একজন নৌকা প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনিও আওয়ামীলীগের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন। রাজনীতিতে যেহেতু জড়িয়েই পড়েছি যতক্ষন বেঁচে থাকবো উন্নয়নের রাজনীতি করবো। জনপ্রতিনিধিদেরকে সহযোগীতা করবো।

সেলিম ওসমান বলেন, একটি বিষয় লক্ষ্য করে দেখবেন, বিগত দিনে উপজেলা নির্বাচনগুলোতে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নিজেদের মধ্য বিদ্রোহী মনোভাবের কারনে একাধিক প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্ধতা করেছেন। যেখানে জাতীয় পার্টির কোন প্রার্থী ছিল না।  নিজেরাই নিজ দলীয় প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী হয়ে সদর ও বন্দর উপজেলায় বিএনপির প্রার্থীকে বিজয়ী করে নিয়ে গেছে। আমি আশঙ্কা করছি একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ আওয়ামীলীগে সঠিক প্রার্থীর থেকে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা বেশি হবে। এতে করে স্বাধীনতা বিরোধী পক্ষে শক্তি সুযোগ নিবে। এ কারনে আমরা সর্বাত্মক চেষ্টা করবো যারা বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়বেন তাদের সমর্থন করবো। তারা যদি আমার সাথে যেকোন আলোচনায় বসেন আমি তাদের সর্বাত্মক সহযোগী করবো।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাক্ষাৎকার -এর সর্বশেষ