নারায়ণগঞ্জ অপরিকল্পিত অনিরাপদ নগরী

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৫ অপরাহ্ণ

নিউজ নারায়ণগঞ্জেকে তরিকুল সুজন

নারায়ণগঞ্জ অপরিকল্পিত অনিরাপদ নগরী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ২২ এপ্রিল ২০১৮ রবিবার | আপডেট: ০৮:২৮ পিএম, ২২ এপ্রিল ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জ অপরিকল্পিত অনিরাপদ নগরী

দুইদিন ব্যাপী প্রথম জেলা সম্মেলনের মাধ্যমে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার কমিটির ঘোষণা করা হয়েছে। এতে দলের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে তরিকুল সুজনকে এবং নির্বাহী সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন অঞ্জন দাস।

নারায়ণগঞ্জ জেলা গণসংহতির সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন প্রসঙ্গে তরিকুল সুজন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘দীর্ঘদিন ধরে আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে নতুনভাবে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করাটা খুবই আনন্দের। গণসংহতি মানুষের অধিকার নিয়ে আন্দোলন করে, তারা মানুষের কল্যাণের কথা বলে এবং গণতান্ত্রিক পরিবেশের জন্য আন্দোলন করে।’

তিনি বলেন, ‘আমরা গণসংহতি আন্দোলনের নেতাকর্মীরা আধুনিক ও পরিকল্পিত নগরী গড়ার দাবী নিয়ে কাজ করবো। নারায়ণগঞ্জ হচ্ছে একটি অপরিকল্পিত ও অনিরাপদ নগরী। এখানে মানুষের কোন নিরাপত্তা নেই। এই শহরের আয়না হচ্ছে শীতলক্ষ্যা নদী। অথচ এই শীতলক্ষ্যা নদীর পানিকে দূষিত করা হচ্ছে। নদীর ওয়াকওয়ে ময়লা ফেলে পরিবেশকে দূষিত করা হচ্ছে। আমরা এসব থেকে বের হয়ে এসে একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়ার লক্ষ্যে নগরবাসীকে ঐক্যবদ্ধ করতে চাই।’

নিউজ নারায়ণগঞ্জের সাথে আলাপকালে তিনি বর্তমান দেশের পরিস্থিতি সম্পর্কে তরিকুল সুজন বলেন, বর্তমানে দেশের কোন গণতান্ত্রিক শাসন নেই। পাকিস্তানী শাষকগোষ্ঠীর সাথে বতর্মান আওয়ামীলীগ সরকারের মিল রয়েছে। পাকিস্তানী শাসনের সময় যেমনভাবে মানুষের স্বাধীনতা ছিল না ঠিক তেমনিভাবে আমাদেরও স্বাধীনতা নেই। এর থেকে বেরিয়ে আসার জন্য দেশের জনগণকে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য লড়াই করতে হবে। আমরা গণসংহতি আন্দোলন সেই লড়াই চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমরা সবসময় নারায়ণগঞ্জে সংঘটিত সকল খুন-গুমের বিচারের দাবীতে আন্দোলন সংগ্রাম করেছি। তানভীর মোহাম্মদ ত্বকী হত্যার বিচারের দাবীতে আমরা সবসময় সোচ্চার ভূমিকা পালন আসছি। ত্বকীর বাবা রফিউর রাব্বীকে স্যালুট জানাই। আমি এমন কোন বাবাকে দেখি নাই যিনি দীর্ঘদিন ধরে তার ছেলে হত্যার বিচারের দাবীতে সোচ্চার রয়েছেন।দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য আমরা যে কোন রাজনৈতিক দলের সাথে ঐক্যবদ্ধ হতে রাজী আছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাক্ষাৎকার -এর সর্বশেষ