পিতার ধারাবাহিকতা রাখতে চান মানু

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ১৯ নভেম্বর ২০১৮ সোমবার



পিতার ধারাবাহিকতা রাখতে চান মানু

নারায়ণগঞ্জ ক্লাবে দ্বিতীয় বাঙ্গালী সভাপতি নির্বাচিত হয়েছিলেন এ এইচ মাহমুদ। তার উত্তরসূরি হিসেবে এবার সেই নারায়ণগঞ্জ ক্লাবেই সভাপতি হবার জন্য লড়বেন তার পুত্র আসিফ হাসান মানু। পিতার ঐতিহ্য ধরে রাখার জন্য নিজের সবটুকু উজার করে দিতে পুরোপুরি প্রস্তুত রয়েছেন তিনি।

সোমবার (১৯ নভেম্বর) নিউজ নারায়ণগঞ্জের সাথে এক আলাপকালে তার এসব নির্বাচনী ইচ্ছা তুলে ধরেন। আসিফ হাসান মানু ১৯৯৩ সালে নারায়ণগঞ্জ ক্লাবের সদস্যপদ লাভ করেন। ইতোমধ্যে ক্লাবের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন ২ বার। তিনি বলেন, বর্তমান ক্লাব সভাপতি তানভীর আহমেদ টিটু তার বিভিন্ন কর্মকান্ডের ফলে পুরো ক্লাবে জনপ্রিয় সভাপতিদের একজনে পরিণত হয়েছেন। একের পর এক ইভেন্ট ও নতুনত্বের ছোঁয়ায় মুগ্ধ করেছেন ক্লাবের সদস্যদের। এছাড়া ক্লাবের সুযোগ সুবিধা আরো বৃদ্ধি ও উন্নয়ন করার চিন্তা রয়েছে তার ভেতর।

তবে নির্বাচিত হবার পরেই ক্লাবে শৃঙ্খলা আনাই প্রথম টার্গেট। প্রতিটি ক্লাবেই সুশৃঙ্খল থাকা অত্যন্ত জরুরী, তবে ক্লাবে শৃঙ্খলা যা আছে তার চাইতে আরেকটু ভালো করার চেষ্টা থাকবে বলে জানান। তবে নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হিসেবে ২ বার সভাপতি হিসেবে নির্বাচিত সোলায়মানের জনপ্রিয়তার সাথে নিজের অবস্থান জানতে চাইলে বলেন, পুরোটাই ক্লাবের সদস্যদের উপর নির্ভর করবে। তিনি যখন সভাপতি ছিলেন তখন সকলের মন জয় করেই নির্বাচিত হয়েছেন। তবে তার সময়ে ক্লাবের মেম্বাররা তাকে ভোট দিয়েছে। যদি নতুনদের সুযোগ দিতে চাইলে সেক্ষেত্রে আমাকে বেছে নিবে বলে আমি মনে করি।

তবে এই নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনা বেচা হয় এটি তিনি মানতে রাজি নন। তার মতে, এটি একটি এলিট শ্রেনীর ক্লাব, প্রত্যেকেরই যথেষ্ট অর্থ সম্পত্তি রয়েছে। টাকার জন্য তারা নিজেদের ভোট বিক্রি করবেন এটি আমার মনে হয় না।

নিজের বাবার আসনে বসে সেই অর্জনটুকু ধরে রাখার ব্যাপারে পুরোপুরি মনযোগী রয়েছেন তিনি। বাবার আসনে বসতে পারা সন্তানের কাছে স্বপ্নের মত। নিজের বাবার পাশে নিজের ছবি থাকাটা ভাগ্যের ব্যাপারও তার কাছে। বাবার সম্মান ধরে রাখাটাই তার অন্যতম প্রয়াস।


বিভাগ : সাক্ষাৎকার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও