এ জয় সেলিম ওসমানের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:২২ পিএম, ২ ফেব্রুয়ারি ২০২০ রবিবার

এ জয় সেলিম ওসমানের

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নবনির্র্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেছেন, আমাদের এ জয় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের। তিনি না থাকলে হয়ত আমাদের এ বিজয় আসতো না। তার অনুদানে নারায়ণগঞ্জের আইনজীবীদের জন্য বহুতল বিশিষ্ট ডিজিটাল বার ভবন হতে যাচ্ছে। যা দেশের অন্য কোন আইনজীবী সমিতিতে নেই। সেলিম ওসমানের প্রতি আমাদের কৃতজ্ঞতাবোধের শেষ নেই।

গত ২৯ জানুয়ারী অনুষ্ঠিত হয়ে যাওয়া নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি পদে বিজয়ী হয়ে নিউজ নারায়ণগঞ্জকে দেয়া এক প্রতিক্রিয়াই তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে অ্যাডভোকেট মোহসীন মিয়া ও মোঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে পূর্ণ প্যানেলই জয় পেয়েছে।

অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, আল্লাহতালার অশেষ রহমতে ও বাবা মায়ের দোয়ায় প্রথমবারের মতো নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছি। এর আগেও আমি সমিতির সাধারণ সম্পাদক অন্যান্য পদে দায়িত্ব পালন করেছি। আইনজীবীরা কখনও আমাকে ফিরিয়ে দেয়নি। তারা সবসময় আমাকে জয়যুক্ত করেছেন।

তিনি আরও বলেন, আমাদের এ জয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমাদের সহযোগিতা করেছেন। বিশেষ নারায়ণঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নাই। পাশাপাশি নারায়ণগঞ্জ সকল আইনজীবীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা সবসময় আমার পাশে ছিলেন। এমনিভাবে সকলের সার্বিক সহযোগিতায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উন্নয়নকে ত্বরান্বিত করতে চাই।

জানা যায়, জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া এর আগে টানা দুই মেয়াদ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার সাথে সভাপতি হিসেবে ছিলেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। আর এর দুই মেয়াদে দায়িত্ব পালন করার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উন্নয়নে সকল রেকর্ড ভঙ্গ করে দিয়েছেন। তাদের হাত ধরে আইনজীবী সমিতিতে ডিজিটালাজেশনের ছোঁয়া লেগেছে।

অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও অ্যাডভোকেট মোঃ মোহসীন মিয়ার মেয়াদে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮ তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। আর এই কাজের শুরু করতে গিয়ে তাদেরকে বহু বাধা বিপত্তির মোকাবেলা করতে হয়েছে। ইতোমধ্যে এই ভবনের ১ম তলা সম্পন্ন হয়ে দু’তলা ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। সেই সাথে আইনজীবীদের স্মার্ট, আইডি কার্র্ড ও ডাইরেকটরি তৈরির উদ্যোগ নিয়েছে। এই দুই তরুণ আইনজীবীর উন্নয়নের মধ্য দিয়ে তারা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ সদস্যের কাছে ডাইনামিক লিডার হিসেবে পরিচিতি পেয়েছেন।

এই দুইজনের মধ্যে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল নির্বাচন করার সুযোগ পাননি। তার স্থলে সভাপতি হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মোহসীন মিয়া সভাপতি পদে নির্বাচন করেন এবং নির্র্বাচিত হন।


বিভাগ : সাক্ষাৎকার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও