৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ৩:১৬ অপরাহ্ণ

ত্বকীর জন্মদিন উপলক্ষ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১৬ আগস্ট ২০১৭ বুধবার


ত্বকীর জন্মদিন উপলক্ষ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র নিহত তানভীর মুহাম্মদ ত্বকীর ২১তম জন্মদিন উপলক্ষে ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৭’ এর আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে।

দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০১৭’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক প্রকাশিত হবে।

বুধবার সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদের প্রেরিত বার্তা জানান, রচনা প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় ‘আমার শৈশব’ (২০০ শব্দের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘যে বাংলাদেশের স্বপ্ন দেখি’ (৫০০ শব্দের মধ্যে), এইচএসসি ও স্নাতক শ্রেণি ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকী হত্যা একটি বিচারহীনতার প্রতীক’ (১০০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘আমার দেশ’, ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘স্বপ্নের বাংলাদেশ’।

চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০ঢ১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠাবার শেষ সময় ২০ সেপ্টেম্বর ২০১৭। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে।

লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা ঃ জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৭, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ। ০১৮১৩৫৩৫১৫৫,   ৎধভরঁৎ.ৎধননর@ুধযড়ড়.পড়স

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ