৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৪৮ পূর্বাহ্ণ

স্টার জলশা জি বাংলা : শামীম ওসমানকেও ড্যামকেয়ার বাবুর


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫২ পিএম, ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার


স্টার জলশা জি বাংলা : শামীম ওসমানকেও ড্যামকেয়ার বাবুর

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের বক্তব্যের পরেও নারীদের জনপ্রিয় চ্যানেল দুটি এখনো ডিশ লাইনে চালু না করায় বেশ ক্ষোভ প্রকাশ করেছেন দর্শকেরা। তবে এমপি শামীম ওসমানের বক্তব্যে সন্তুষ্টি প্রকাশ করে দর্শকরা অবিলম্বে চ্যানেল দুটো চালু সহ ঝির ঝির সমস্যা সমাধানের জোর দাবি জানিয়েছেন। তবে সেটটপ বক্স বিক্রির ইস্যুতে বন্ধ হয়ে যাওয়া চ্যানেল দুটো নিয়ে এখনো কোন স্থায়ী সমাধান হয়নি।

৭ নভেম্বর মঙ্গলবার সকাল থেকে শহরের বিভিন্ন স্থানের স্কুলগুলোতে আসা অভিভাবকরা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে দর্শকরা এসব দাবি জানাতে থাকেন। এদিকে নারীদের পাশাপাশি ঘরের পুরুষদেরও এসব মহিলা দর্শকদের সুরে তাল মিলাতে দেখা গেছে।

প্রসঙ্গত নারায়ণগঞ্জের শহর ও শহরতলীতে সেটটপ বক্স বিক্রির উদ্দেশ্যে স্যাটেলাইট ক্যাবলে নারীদের জনপ্রিয় স্টার জলসা ও জি বাংলা চ্যানেল দুটো বন্ধ করে গ্রাহকদের জিম্মি করে আসছিল। যদিও ডিশ নিয়ন্ত্রক কাউন্সিলর আব্দুল করিম বাবু এ কথা অস্বীকার করে স্থানীয় ক্যাবল অপারেটদের উপর দোষ চাপিয়ে দেন। কিন্তু সবশেষে স্থানীয় ক্যাবল অপারেটরনা ডিশ নিয়ন্ত্রক বাবুর উপর দোষ চাপিয়ে দিয়ে বলেন, ‘ডিশ চ্যানেলগুলো শুধুমাত্র তিনিই নিয়ন্ত্রণ করেন। চ্যানেল নিয়ন্ত্রণ করার দায়িত্ব বা ইখতিয়ার কোনটাই আমাদের হাতে নেই।’

গ্রাহকরা ইতোমধ্যে জানিয়েছে, চ্যানেল বন্ধ করে দেয়ার ব্যাপারে স্থানীয় ক্যাবল অপারেটরদের সাথে কথা বললে তারা ৪ হাজার টাকা দিয়ে সেটটপ বক্স কিনতে বলে জানায়, ‘এসব চ্যানেল দেখতে হলে সেটটপ বক্স কিনতে হবে। সেটটপ বক্স কিনলে এসব চ্যানেল দেখা যাবে।’ তবে আগেতো এসব চ্যানেল স্বাভাবিকভাবে দেখা যেত তাহলে এখন কেন বন্ধ করে দেয়া হয়।

এদিকে ৬ নভেম্বর বিকেলে এমপি শামীম ওসমান চ্যানেল দুটো বন্ধ করার বিরোধিতা করে বলেন, ‘চ্যানেল দুটি বন্ধের পেছনে যদি ডিভাইস বিক্রির উদ্দেশ্য থাকে তাহলে এটা সমুচিন কাজ হয়নি। আমিও শুনেছি, এই চ্যানেলগুলো দেখতে ডিভাইস কিনতে বলা হয়েছে। কিন্তু আমি এ ধরনের ব্যবসা পলিসির সমর্থন করিনা। এই চ্যানেলগুলো যদি আগে দেখানো হতো। তাহলে আমি মনে করি এই চ্যানেলগুলো এখনো দেখানো উচিত। আর কাউকে জিম্মি করে ব্যবসার প্রসার ঘটানো সম্ভব না। তাই যারা অহেতুক চ্যানেল বন্ধ করে সাধারণ জনগণকে জিম্মি করে এসব অশোভনীয় কাজ করছে তাদেরকে এর দায়ভার নিতে হবে।’

দর্শকরা বিভিন্ন সময়ে এসব চ্যানেল বন্ধের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এবং নানা মাধ্যমে একের পর এক ক্ষোভ প্রকাশে করে আসছে। এমনকি অনেকে এসবের বিরুদ্ধে আন্দোলন করার ইঙ্গিতও দেন। এসব চ্যানেলগুলো মহিলা দর্শকদের কাছে বেশ জনপ্রিয় বলে মহিলাদের একটি বিরাট অংশ ধীরে ধীরে ক্ষোভে ফুসে উঠছেন। অন্যদিকে ঘরের পুরুষ কর্তা ব্যক্তিরাও নানাভাবে যন্ত্রণা ভোগ করতে হচ্ছে।

রোহান সরকার নামের একজন পুরুষ গৃহকর্তা জানান, ‘আমার স্ত্রী মূলত সারাদিন এই চ্যানেল দুটো দেখে অবসর সময় কাটাত। কিন্তু কিছুদিন আগে চ্যানেলদুটো বন্ধ হয়ে যাওয়ায় এখন সে সেটটপ বক্স  কিনে দেয়ার বায়না করছে। আর সেটটপ বক্স কিনে না দেয়ার নানা কথা শোনাচ্ছে। এখন আমার সাথে ঠিক মত কথাও বলেনা।

এদিকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জোহরা নামের এক নারী বলেছেন, ‘যেই লোক এই চ্যানেল দুটো বন্ধ করে দিয়েছে তাকে গণধোলাই দেয়া দরকার। এইসব ব্যক্তিদের না মারলে এরা সোজা হবে না। যেখানে এমপি শামীম ওসমানও বলছেন, কাজটা মোটেও ঠিক হয়নি। অথচ এই ইতর লোকটা গ্রাহকদের জিম্মি করে এই হীন কাজটা করছেন। এমপিকে অসংখ্য ধন্যবাদ। তবে খুব শিঘ্রই চ্যানেল দুটো চালু করলে আরো খুশি হব।

স্কুলের নারী অভিভাবকরা বলছেন, ‘এমপি শামীম ওসমান চ্যানেল দুটো বন্ধ করে দেয়ার বিরোধিতা করেছেন। তার মত রাজনীতিবিদও আমাদের সমস্যার কথা চিন্তা করে চ্যানেল দুটো বন্ধ করায় অনেকটা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে তিনি জোর দাবি জানালে চ্যানেল দুটো খুব শিঘগিরই চালু হয়ে যাবে। মনে হয় চ্যানেল দুটো চালু হয়ে যাবে।

এছাড়াও ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাসে মহিলা দর্শকেরা নানা মন্তব্য করে চ্যানেল দুটি চালু করার জোর দাবি জানিয়ে এমপির দৃষ্টি আকর্ষন করেছেন।

গত মাসের (অক্টোবর) মাঝামাঝি সময় থেকে নারায়ণগঞ্জের অনেক এলাকাতেই ভারতীয় দুটি বাংলা চ্যানেল ‘জি বাংলা’ ও ‘স্টার জলশা’ স্যাটেলাইট লাইনে দেখা যাচ্ছে না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন স্থানে নারীরা চরম ক্ষোভ প্রকাশ করেন। অপরদিকে স্যাটেলাইট কেবল ব্যবসায়ীরা সাফ জানান, এসব চ্যানেল দেখতে হলে ৪ হাজার টাকা মূল্যে একটি ডিভাইস যার নাম ‘সেটটপ বক্স’ কিনতে হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ