রূপগঞ্জে সপ্তাহব্যাপী নবান্ন উৎসব শুরু

৩ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮ , ৮:০১ পূর্বাহ্ণ

রূপগঞ্জে সপ্তাহব্যাপী নবান্ন উৎসব শুরু


রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:১৪ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১২:১৪ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার


রূপগঞ্জে সপ্তাহব্যাপী নবান্ন উৎসব শুরু

নারায়ণগঞ্জের রূপগঞ্জের একমাত্র ইংলিশ মিডিয়াম স্কুল ‘মাসকো স্কুল কাঞ্চন’ এর আয়োজনে সপ্তাহ ব্যাপী নবান্ন উৎসব শুরু হয়েছে। স্কুল প্রাঙ্গনে পিঠা উৎসব ও লোকজসঙ্গীতের মাধ্যমে ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে এ নবান্ন উৎসব শুরু হয়।

প্রিন্সিপাল খুরশীদা জাহানের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণমাধ্যম ব্যক্তিত্ব খন্দকার ঈসমাইল হোসেন, মনিরুজ্জামান মিয়া, জয়নাল আবেদীন জয়, রিয়াজ হোসেন মাসকো গ্রুপের মহা ব্যবস্থাপক মোহাম্মদ শাহিন মিয়া, শিক্ষক তাসমিনা সুলতানা বৃষ্টি, দিনা এন্থনীয় পালমা, শ্রাবন্তি চক্রবর্তী, গৌতম চন্দ্র দাস, নাবিলা ভুবন জায়মা, নুসরাত ফাতিমা সায়লা, এনি পেরিরা, মৌসুমী আক্তার মৌ, সিনিয়র এক্সিকিউটিভ এডমিন মোঃ সাদিউজ্জামান, এক্সিকিউটিভ এডমিন সালেহা আক্তার জলি, সমাজ সেবক নজরুল ইসলাম, কবির হোসেন মোল্লা, সানাউল্যাহ মান্নান সানী, আব্দুল্যাহ আল মামুন, শাহীন মিয়া, শামীম ভূইয়া সহ স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকগন।

অগ্রায়ণের শেষে পৌষের আগমণ উপলক্ষ্যে গ্রাম বাংলায় যে পরিবেশে নবান্ন উৎসব পালিত হয় সেসব পরিবেশের আবহ তৈরী করে স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শনের মাধ্যেমে নবান্ন উৎসব পালন করেন। এরমধ্যে নৃত্যানুষ্ঠান, মাটির গান, নবান্নের কবিতা, পিঠা উৎসব ও শিশুদের অংশগ্রহণে নবান্নের নাটিকা প্রদর্শিত হয়। স্কুল মাঠে কৃত্রিম ধানের গোলা, কুড়েঘর, পিঠাঘর, ঢেকি, কৃষানের ফসলের মাঠ নবান্নের পরিবেশ ফুটে উঠে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল খুরশীদা জাহান জানান, আমাদের এ প্রতিষ্ঠানটি সম্পূর্ন ইংলিশ মিডিয়াম। এখানে অধ্যয়নরত শিক্ষার্থীরা আন্তর্জাতিক শিক্ষা ব্যবস্থায় পাঠগ্রহনের পাশাপাশে তারা যাতে দেশের সাংস্কৃতি আর সভ্যতার সাথে নিবিড় ভাবে পরিচিত থাকে সে উদ্দেশ্যেই এই উৎসবের আয়োজন। আমরা চাই তারা যেনো তাদের শিকড়কে চিনতে পারে। এজন্য গ্রামীণ সাজ ধারন এবং পিঠা তৈরীর উপর আমরা প্রতিযোগীতার আয়োজন করেছি। দেশীয় সঙ্গীত আর নৃত্যকে উম্মুক্ত করে সকলের অংশগ্রহণ নিশ্চিত করেছি। এরই ধারাবাহিকতায় সপ্তাহব্যাপী কারু ও চিত্রাংকন, ঘুড়ি উৎসব, লোকজ প্রদর্শনী এবং গ্রামীন জীবন চেনাসহ বিভিন্ন অনুষ্টান মধ্যে দিয়ে সপ্তাহব্যাপী নবান্ন উৎসব সমাপ্তি করা হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ