৫ আশ্বিন ১৪২৫, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ , ১২:১০ অপরাহ্ণ

সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসব ১৪ জানুয়ারী শুরু


সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৬ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার


সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসব ১৪ জানুয়ারী শুরু

সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে আয়োজনে আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোকজ উৎসব ও লোকজ মেলা। এ মেলা উপলক্ষে ২৬ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় ফাউন্ডেশন কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছেন। মতবিনিময় সভায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শাহিনুর ইসলাম, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নূরজাহান, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার, সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাস, সাংবাদিক আল আমিন তুষার, শাহাদাত হোসেন রতন, মনিরুজ্জামান মনির, আসাদুজ্জামান নূর, পনির ভূইয়া, ফারুক হাসান, গাজী মোবারক, মাজহারুল প্রমুখ।

এবারের মেলায় কারুশিল্পী প্রদর্শনীসহ ১৮০টি স্টল বরাদ্দ দেওয়া হবে। মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে বাউলগান, পালাগান, কবিগান,  যাত্রাপালা, ভাওয়াইয়া-ভাটিয়ালীগান, জারি-সারিগান, হাছন রজারগান, লালন সঙ্গীত, মাইজভা-ারী, মুর্শিদীগান, আলকাপ গান, গায়ে হলুদের গান, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান, শরিয়তী-মারফতীগান, লোককবিতা পাঠের আসর, পুঁথিপাঠ, গ্রামীণ খেলা, লাঠিখেলা, ঘুড়ি ওড়ানো, কাঠের কারুশিল্পের প্রদর্শনী, লোকজজীবন প্রদর্শনী, পুতুল নাচ, বায়স্কোপ, চর্যাগান, লোকগল্প বলা, পিঠা প্রদর্শনী থাকছে।  মেলায় প্রতিদিন লোকজ মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কুলের ছেলে মেয়েদের পরিবেশনায় বিলিপ্ত প্রায় গ্রামীণ খেলা,পুতুল নাচ, কর্মরত কারুশিল্পী প্রদর্শনী, মৃৎ শিল্পের উপর বিশেষ প্রদর্শনী ছাড়াও নানা অনুষ্ঠান থাকবে।

দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে মাসব্যাপী লোককারুশিল্পমেলা ও লোকজ উৎসব চলাকালীন আইন-শৃংঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং লোকজ উৎসবের অনুষ্ঠান আয়োজনের সার্বিক দিক নিয়ে মতবিনিয়ম সভায় আলোচনা হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ