নারায়ণগঞ্জে শুরু হয়েছে শাস্ত্রীয় সংগীতের আসর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ বুধবার



নারায়ণগঞ্জে শুরু হয়েছে শাস্ত্রীয় সংগীতের আসর

শাস্ত্রীয় সংগীতের দু’দিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে নারায়ণগঞ্জে। সংগীত বিষয়ক সংগঠন ‘লক্ষ্যাপার’ নবম বারের মতো এ আয়োজন করেছে। সম্মেলনের প্রথম দিনে ১০ জানুয়ারী বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় শাস্ত্রীয় সংগীত প্রতিযোগিতা। চাষাঢ়া প্রিপারেটরী স্কুলে বসে এই প্রতিযোগীতার আসর। বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ ক্লাবের কনভেনশন সেন্টারে শুরু হবে দ্বিতীয় দিনের অনুষ্ঠান।

এদিনের সংগীত সম্মেলনে রাতভর শাস্ত্রীয় সংগীত চলবে। এ দিনের কর্মসূচির মধ্যে রয়েছে শাস্ত্রীয় সংগীত প্রতিযোগিতা, শাস্ত্রীয় সংগীতের ওপর সেমিনার, আলোচনা, সংগীতজ্ঞকে সন্মাননা প্রদান এবং পুরস্কার বিতরন। এ বছর লক্ষ্যাপার এর সন্মাননা প্রদান করা হচ্ছে দেশের বিশিষ্ট সংগীতজ্ঞ আজাদ রহমানকে।

শুরুতে ‘সাহিত্যে সংগীত : প্রেক্ষিত তলস্তয়ের গল্প-ক্রয়েটজার সোনাটা’ ’শীর্ষক সেমিনার। পরে লক্ষ্যাপার পরম্পরার শিল্পীরা গাইবেন সম্মেলক গান। খেয়াল পরিবেশন করবেন শিল্পী কানিজ হুমনা আহাম্মদী। রাত নয়টায় লক্ষ্যাপার আজীবন সম্মাননা-২০১৭ প্রদান করা হবে সংগীতজ্ঞ আজাদ রহমানকে। সন্মাননা প্রদান করবেন লক্ষ্যাপার এর প্রধান উপদেষ্টা কাসেম জামাল। এরপর সারারাত চলবে কণ্ঠসংগীত ও যন্ত্রসংগীত।

রাতের পরিবেশনায় যেসব শিল্পীরা অংশ নেবেন তারা হচ্ছেন, পন্ডিত তুষার দত্ত, আহেমদ ব্রাদার্স, বিজন চন্দ্র মিস্ত্রী, সোমরঞ্জন চক্রবর্তী, অর্ণব ভট্টাচার্য, রেজওয়ান আলী ও ফিরোজ খান।

এবারের এ শাস্ত্রীয় সংগীত সম্মেলন উৎসর্গ করা হয়েছে পন্ডিত বারীন মজুমদারকে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও