৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ১:৪১ পূর্বাহ্ণ

UMo

প্রয়োজনে এমপি মেয়রের কাছে যাবো : আনোয়ার হোসেন


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:০২ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮ বুধবার


প্রয়োজনে এমপি মেয়রের কাছে যাবো : আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জেলা পরিষদের উন্নয়ন জনগনের দোরগোড়ায় পৌছে দিতে বলেছেন। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর জেলা পরিষদের নির্বাচন হয়। মহান আল্লাহতালার ইচ্ছায় মানুষের দোয়ায় শেখ হাসিনার খাদেম হিসেবে আমাকে ভালবেসে চেয়ারম্যান পদে মনোনয়ন দেন। আমি অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। আমার সহধর্মীনি ও নেতাকর্মীরা আমার মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। নারায়ণগঞ্জের মানুষের চাওয়ায় আমি জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হই। সততা নিষ্ঠার সাথে আমি দায়িত্ব পালন করে আসছি।

৩১ জানুয়ারী বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা পরিষদের বিগত এক বছরের কর্মকান্ড তুলে ধরতে আয়োজিত সভায় তিনি আরো বলেন, নির্বাচিত হওয়ার পর আমি নারায়ণগঞ্জের মানুুষকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে নারায়ণগঞ্জ জেলা পরিষদকে গতিশীল জেলা পরিষদ হিসেবে গড়ে তুলব। গত ১ জানুয়ারি ২০১৭ সালে শপথ নিয়েছিলাম তখন প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন ‘‘আনোয়ার তোমাকে ভালোবেসে মনোনয়ন দিয়েছি। সততা নিষ্ঠার সাথে কাজ জেলা পরিষদের উন্নয়নে প্রতিটি এলাকায় পৌছে দিবে। আমি বিশ্বাস করি তুমি সেটা পারবে।’’

চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর সেই আশা আকাঙ্খা বাস্তবায়নে আমি এক বছরে সক্ষম হয়েছি বলে মনে করি। আমি জেলা পরিষদকে মায়ের মত করে ভালবাসি। জেলা পরিষদকে শ্রদ্ধা করি। আমি জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে নারায়ণগঞ্জের মানুষের জন্য কিছু করতে চাই। মানুষ চিরজীবন বেঁচে থাকবে না। আমি মানুষের সেবা করে আমার কর্মের মাধ্যমে মানুষের মাঝে আজীবন বেঁচে থাকতে চাই। আমি এভাবেই জীবনটাকে অতিবাহিত করতে চাই।

আনোয়ার হোসেন বলেন, আমি নিজে স্বপ্ন দেখি। তাই নারায়ণগঞ্জের মানুষকে স্বপ্ন দেখাতে চাই।

আনোয়ার হোসেন নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশত প্রকল্পের বাস্তবায়ন তুলে ধরেন। সেই সঙ্গে তিনি আগামীতে কি কি করতে চান তাও তুলে ধরেন।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদে টেন্ডারবাজি চলবে না। গুন্ডামি সন্ত্রাসী টেন্ডারবাজি বন্ধ করতে অনলাইনে টেন্ডার ক্রয় করার সিস্টেম চালু করেছি। আমি নারায়ণগঞ্জের সকল শ্রেণি পেশাজীবী রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিদের সহযোগীতা কামনা করি। মানুুষ কাজ করতে গিয়ে ভুল করতে পারে। আমি ও আমার জেলা পরিষদের কেউ ভুলত্রুটি করলে আমাদের আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবেন। আমি আপনাদের সকলের সহযোগীতা নিয়ে নারায়ণগঞ্জ জেলা পরিষদকে একটি আধুনিক জেলা পরিষদ হিসেবে গড়ে তুলতে চাই। আমার কর্মের মাধ্যমে আজীবন মানুষের মাঝে বেঁচে থাকতে চাই।

এক প্রসঙ্গে তিনি বলেন, আমি জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি। দুটিই সেবামূলক প্রতিষ্ঠান। এখন কেউ কেউ মনে করতে পারে রাজনীতি করলেই গাড়ি বাড়ির ধন সম্পত্তির মালিক হয়ে গেলাম বিষয়টি সেরকম না। আওয়ামীলীগ একটি সেবামূলক প্রতিষ্ঠান। আমরা মানুষের সেবায় কাজ করি ও করবো। ঠিক তেমনি জেলা পরিষদ। লোভ লালসার ঊর্ধ্বে ওঠেই মানুষের সেবা করা সম্ভব বলে আমি মনে করি।

উন্নয়ন কাজ শেষ করতে মেয়র ও এমপির সহযোগিতা প্রয়োজন হবে কী না জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, ‘যখন যাঁর কাছে যাওয়া প্রয়োজন যাবো। আমি আশাবাদী তাঁরা আমাকে সহযোগিতা করবেন।’

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ