৮ বৈশাখ ১৪২৫, রবিবার ২২ এপ্রিল ২০১৮ , ৮:২৯ পূর্বাহ্ণ

Kothareya1150x300

দুর্ঘটনা রোধ করা সেই সিহাব ও লিটনকে উন্মেষের সংবর্ধনা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৬ পিএম, ২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ০২:২৬ পিএম, ২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার


দুর্ঘটনা রোধ করা সেই সিহাব ও লিটনকে উন্মেষের সংবর্ধনা

ট্রেন দুর্ঘটনা এড়াতে বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে সিহাব ও লিটন নামের দুই শিশু নিশ্চিত দুর্ঘটনার হাত থেকে জান ও মাল রক্ষার কারণে উন্মেষের বর্ষপূর্তি অনুষ্ঠানে তাদেরকে সংবর্ধনা দেয়া হয়। ওই সময়ে তাদের প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা, আসা যাওয়ার ভাড়া প্রদান করা হয়।

২ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় চাষাঢ়া শহীদ মিনারে উন্মেষ সাংস্কৃতিক সংসদের উদ্যোগে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাদেরকে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি শিশু সিহাব ও লিটনের মুখ থেকে সেই দিনের ঘটনা সম্পর্কে জানা যায়। তারা জানায়, ‘সেই দিন তারা রেল লাইনের পাশেই খেলাধুলা করছিল। এসময় ট্রেন আসছিল কিন্তু ওইদিকে ট্রেন লাইনটি বিচ্ছিন্ন ছিল যেকারণে তারা সিহাবের গলায় থাকা লাল মাফলার উঁচু করে ধরে ট্রেনের চালককে সিগনাল দিতে থাকে। এতে করে ট্রেনের চালক এক পর্যায়ে ট্রেন থামিয়ে দেয়। ট্রেন থামিয়ে চালক এসে জানতে চাইলে তারা দুজন ট্রেন লাইন বিচ্ছিন্নের ব্যাপারটি বললে ট্রেনের চালক তাদেরকে স্যালুট দিয়ে সম্মান জানায়।  সিহাব ও লিটন দুজনের বাবা দিন মজুর।’

জানা গেছে, ওই দিন ট্রেনের মোট ৩২ টি ট্যাংকার ছিল। আর তাতে ফুয়েল ভর্তি ছিল। যেকারণে দুর্ঘটনা ঘটলে সাথে সাথে আগুন ধরে ট্রেনের সাথে সাথে আশপাশেও আগুণ লাগার সম্ভাবনা ছিল।

অনুষ্ঠানে তাদেরকে মানপত্র সহ ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উন্মেষের সভাপতি প্রদীপ ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ডা. হায়াত মাহমুদ। উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, খেলাঘরের জেলা সভাপতি রথীন চক্রবর্তী, উন্মেষের সাধারণ সম্পাদক শুভ বণিক সহ প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ