১২ জ্যৈষ্ঠ ১৪২৫, রবিবার ২৭ মে ২০১৮ , ১১:২৭ পূর্বাহ্ণ

গ্রন্থাগার দিবসে র‌্যালি


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৫ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০২:৩৫ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার


গ্রন্থাগার দিবসে র‌্যালি

‘‘জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৮’’ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে ৫ ফেব্রুয়ারি সোমবার বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীতে জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জেলার বিভিন্ন বেসরকারি গ্রন্থাগার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ভ্রাম্যমাণ লাইব্রেরি অংশগ্রহণ করে।

‘‘জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৮’’ উপলক্ষে আয়োজিত র‌্যালী শেষে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল হামিদ মিয়া বলেন, প্রকৃত জ্ঞানার্জনের জন্য পাঠ্যপুস্তকের পাশাপাশি অধিক হারে গ্রন্থাগার ব্যবহার করতে হবে। প্রকৃত জ্ঞান অর্জনের জন্য শিশু কিশোরসহ সকলকেই অধিক হারে বই পড়ার বিশেষ করে সৃজনশীল বই পড়ার উপর গুরুত্ব আরোপ করেন।

আলোচনা সভায় আরো বক্তব্যে রাখেন, মোঃ বশির উদ্দিন উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর নারায়ণগঞ্জ, জেলা শিক্ষা অফিসার মোঃ শরীফুল ইসলাম, জেলা তথ্য অফিসার মোঃ সিরাজ-উদ-দৌলা খান, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম মজুমদার, সুধীজন পাঠাগারের পরিচালক  বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী কাশেম জামাল ,বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব লায়ন মোজাম্মেল হক ভূইয়া এবং ব্র্যাক প্রতিনিধি।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, জেলা কালচারাল অফিসার সৈয়দা সাহিদা বেগম ও এনজিওস নেটওয়ার্কের চেয়ারম্যান প্রদীপ কুমার দাস।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ