৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ১০:২৪ অপরাহ্ণ

না.গঞ্জে ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নের তাগিদ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:২৪ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার


না.গঞ্জে ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নের তাগিদ

নারায়ণগঞ্জে প্রয়াত ভাষা সৈনিককে স্মরণ সভায় ভাষা শহীদ ও মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নের তাগিদ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, ‘যে জাতি ত্যাগী ও গুণীজনদের সম্মান দিতে জানে না সে জাতি কখনই উন্নতি করতে পারে না।  বড়ই দুঃখের বিষয় এই ভাষার মাস ব্যতিত প্রায় সারা বছরই ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা ও শহীদ মিনার বেদির পবিত্রতায় আমরা বরাবরই উদাসীন। আমি সহ নারায়ণগঞ্জের সমাজপতি, প্রতিষ্ঠিত ব্যক্তি ও প্রশাসনের দুভার্গ্য যে আমারা এখন পর্যন্ত ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাদের নির্দিষ্ট তালিকা তৈরি করতে পারিনি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ধরা যাবে না ছোয়া যাবে না বলা যাবে না কথা, রক্ত দিয়ে পেলাম সালার কেমন স্বাধীনতা। তৎকালীন বিএনপি ক্ষমতাধীন আমলে যখন বিরোধী দলীয় নেতারা আন্দোলন সংগ্রাম সভা করতো তখন আমরা তাদের সাথে সম্মান ও শ্রদ্ধার সাথে কথা বলতাম। কখনোই তাদের গণতান্ত্রিক অধিকার খর্ব করে তাদের মিটিং মিছিলে বাধা দেইনি। কিন্তু আজ আমাদের গণতান্ত্রিক অধিকার খর্ব করে আমাদের প্রতিটি শান্তিপূর্ণ মিটিং মিছিলে বাধা প্রদান হচ্ছে।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি আব্দুস সালাম বলেন, জেলা প্রশাসনের প্রতি আমার আহ্বান আমাদের ইতিহাস ও জাতীয় চেতনা রক্ষার স্বার্থে অচিরেই নারায়ণগঞ্জের সকল ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাদের সুনির্দিষ্ট তালিকা করা হউক।

আমরা নারায়ণগঞ্জবাসী সভাপতি নুরুদ্দিন আহম্মেদ বলেন, নারায়ণগঞ্জের ভাষা সৈনিকদের তালিকা প্রনয়ন করে প্রতিবছরই তাদের আত্মার মাগফেরাতের জন্য দোয়া মাহফিল ও স্বরণ সভা আয়োজন করা দরকার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ