৫ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৮:৫১ পূর্বাহ্ণ

UMo

প্রশাসনের নির্লিপ্ততায় ‘অন্ধকার ছড়ানো’ তোলারাম কলেজে হামলা:রাব্বি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৬ পিএম, ২৮ এপ্রিল ২০১৮ শনিবার


প্রশাসনের নির্লিপ্ততায় ‘অন্ধকার ছড়ানো’ তোলারাম কলেজে হামলা:রাব্বি

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি বলেছেন, নারায়ণগঞ্জকে আলোকিত করার জন্য তোলারাম কলেজের প্রতিষ্ঠা হলেও বর্তমানে এই কলেজ থেকে অন্ধকার ছড়ানো হচ্ছে। আর অন্ধকার ছাড়াচ্ছে প্রতিষ্ঠান ও সরকারের সাথে সম্পৃক্ত ব্যক্তিরা। বিভিন্ন সময় নিরীহ ছাত্র ছাত্রীদের উপর হামলা ও নির্যাতন চালানো হচ্ছে। প্রশাসনের নির্লিপ্ততার কারণেই এই হামলাগুলো হচ্ছে।

২৮ এপ্রিল শনিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের সাহিত্য সম্পাদক সৌরভ হোসেন সিয়ামের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রফিউর রাব্বি বলেন, আমরা প্রশাসনের কাছে ওসমান পরিবারের দ্বারা পরিচালিত ৫টি টর্চারসেলের তালিকা দিয়েছি। তালিকা দেওয়ার পর তোলারাম কলেজের নিকট পরিচালিত টর্চারসেলটি কিছুদিন বন্ধ থাকলেও সেটি আবার চালু হয়েছে। তোলারাম কলেজে একটি টর্চারসেল রয়েছে। যেখানে বিভিন্ন সময় নিরীহ ছাত্র ছাত্রীদের নির্যাতন করা হয়। অথচ কলেজ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। উল্টো যারা নির্যাতনের শিকার হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুমকি দিচ্ছে। আমরা হুশিয়ারি দিচ্ছি যদি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় তাহলে দাতভাঙ্গা জবাব দেয়া হবে।

প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের সভাপতি সাবিত আল ফাহাদের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, গণসংহতি আন্দোলনের জেলা সভাপতি তরিকুল সুজন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল সহ বন্ধুসভার অন্যান্য নেতৃবৃন্দরা।

বন্ধুসভা নারায়ণগঞ্জের সভাপতি সাবিত আল ফাহাদ বলেন, আমরা কোন দেশে বসবাস করছি যেখানে আমাদের কোন নিরাপত্তা নেই। কথা বলার স্বাধীনতা নেই। তোলারাম কলেজের ছাত্র সংসদ টর্চারসেলে পরিণত হয়েছে। যেখানে বিভিন্ন সময় ছাত্র-ছাত্রীদের নির্যাতন করা হয়ে থাকে। ছাত্রলীগ শুধু নারায়ণগঞ্জেই নয়, সারাদেশেই এরকম কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাদের এসব কর্মকান্ড সরকারের ভাবমূর্তিকে নষ্ট করছে। আমরা প্রথম আলো বন্ধুসভার নারায়নগঞ্জের সাহিত্য সম্পাদক সৌরভের উপর হামলার শাস্তি দাবী করছি। আমরা আর কোনো বন্ধুর জন্য আন্দোলন করতে চাই না।

মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন বলেন, তোলারাম কলেজে সাংবাদিকের উপর নির্যাতন নতুন কিছু নয়। বছরের পর বছর ধরে চলে আসছে। কিন্তু দু:খের বিষয় যে কলেজে সাংবাদিক নির্যাতিত হয়েছে সে কলেজের কর্তৃপক্ষ কিছুই জানে না। তিনি এসব ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার করতে পারতেন। কিন্তু তিনি তা না করে পুরো বিষয়টিকে আড়াল করার চেষ্টা করছেন। আমাদের দাবী হচ্ছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হোক।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের প্রাণী বিদ্যা বিষয়ে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও প্রথম আলো বন্ধু সভার সাহিত্য বিষয়ক সম্পাদক সৌরভ হোসাইনের অভিযোগ ২৩ এপ্রিল তাকে কলেজের ভেতরে মারধর করেছে ছাত্রলীগের লোকজন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ