৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২৩ অপরাহ্ণ

rabbhaban

চলছে ছাপচিত্র তৈরির কর্মশালা


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৭ পিএম, ৫ নভেম্বর ২০১৮ সোমবার


চলছে ছাপচিত্র তৈরির কর্মশালা

শূন্য আর্টস এর প্রতিষ্ঠাতা জাফর ইকবাল জুয়েলের নেতৃত্বে নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীদের সহযোগীতায় ছাপচিত্র তৈরির কর্মশালা চলছে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে।

৩ নভেম্বর বিকাল সাড়ে ৫ টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে শিল্পী চন্দ্র শেখর দে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন এবং ৯ নভেম্বর শুক্রবার পর্যন্ত উক্ত কর্মশালা চলবে।

৫ নভেম্বর সোমবার আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে সরেজমিনে দেখা যায়, ১৫ জন ভলেন্টিয়ারের দিক নির্দেশনায় কর্মশালায় অংশগ্রহনকারীরা কাজ করছেন। উক্ত কর্মশালায় শুধুমাত্র চারুকলার সাথে সংযুক্ত ব্যক্তিরাই নয় বরং সাধারন জনগণও অংশগ্রহন করছেন। ছোট ছোট বাচ্চারাও অংশগ্রহন করছেন কর্মশালায়।

জাফর ইকবাল জুয়েলের সাথে কথা বলে যায়, ‘২০১৭ তে নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের ১৭ জন শিক্ষার্থী শূন্য আর্ট স্পেসের আয়োজনে ১২ দিনের কর্মশালা করেন। এবং সে কর্মশালায় যে শিল্পকাজ গুলো করা হয় তা নিয়েই প্রথমবারের মতো এই প্রদর্শনী হচ্ছে। একই সাথে ছাপচিতও কিভাবে করতে হয় তা হাতে কলমে দেখানো হচ্ছে।’

নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের প্রফেসার সুমনা আক্তার নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘যে কেও চাইলেই এখানে অংশগ্রহন করতে পারেন। এবং যারা যারা কাজ করবেন তাদের প্রত্যেকের করা ছাপচিত্র শুক্রবার গ্যালারিতে প্রদর্শন করা হবে।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ